রামগতিতে ৯ জেলের জেল

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে ইলিশের ভরা প্রজনন মৌসুমে নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ৯ জেলেকে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।
সরকার ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মেঘনা নদীর চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার পর্যন্ত এলাকায় ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত ২২ দিন সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করে।
এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে প্রথম দিনেই গত রোববার (১ অক্টোবর) গভীর রাতে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে চর আলগী ইউনিয়নের গাবতলী এলাকায় মেঘনা নদীর দ্বীপ চর গজারিয়ার কাছাকাছি জলসীমা হতে মাছ আহরনরত অবস্থায় ৯ জেলেকে আটক করা হয়।
আটককৃত চর আলগী ইউনিয়নের দুলাল, মোতালেব, হেলাল, রায়হান, এরশাদ, ইব্রাহিম ও নোয়াখালী জেলার সূবর্ন চর উপজেলার চর জব্বর গ্রামের সিরাজ ও একই উপজেলার জাহাজমারা গ্রামের নুর আলমকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী তাদের প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
অভিযানকালে তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা ও ১ হাজার মিটার মাছ ধরার জাল জব্দ করা হয়্। যার আনুমানিক বাজার মূল্য ৯ লাখ টাকা।

আরও পড়ুন

Thursday, January 27, 2022

সর্বশেষ