ভোলায় ইলিশ ধরায় অপরাধে ৯ জেলের জেল-জরিমানা

ভোলা প্রতিনিধি ॥ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় বিপুল পরিমান জাল, ট্রলার ও ৯ জেলেকে আটক করে জেল-জরিমানা করা হয়েছে। ১১ অক্টোবর রাতে এ অভিযান পরিচানলা করা হয়।
কোস্টগার্ড দক্ষিণ জোনের লেঃ কমান্ডার ডিকসন চৌধুরি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইলিশের প্রধান প্রজনন সময়ে মা ইলিশ রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি টিম ভোলার মেঘনায় অভিযান চালায়। এ সময় ইলিশা ও ভেদুরিয়া এলাক থেকে ৩ হাজার মিটার কারেন্ট জালসহ ৩টি ট্রলার আটক করে।
এছাড়া অপর একটি টিম লালমোহনের তেতুলিয়া নদীতে অভিযানে নামে। সেখান বগুড়া বাউফল থানাধীন তেঁতুলিয়া নদীর নাজিরপুর ও চন্দ্রদ্বীপ পয়েন্টে অভিযান পরিচালনা করে ০৯ জন জেলে ও ০৪ টি মাছ ধরার কাঠের নৌকা আটক করে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ০৫ জন জেলেকে ০১ বছর করে কারাদন্ড, ০১ জনকে টাকা ৫হাজার টকাা জরিমানা করা হয়। ১ জনকে বয়স কম হওয়ায় খালাস প্রদান করা হয়। অপর ০২ জন জেলের বিচারকার্য এখনও প্রক্রিয়াধীন রয়েছে। আটককৃত কাঠের নৌকা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এই অভিযান চলমান আছে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ