বান্দরবান পৌরবাজারে পশ্চিম পাশে নদীর ঘাটের দুর্গন্ধ নোংরা ময়লা অাবজর্না।

[চাইথোয়াইমং মারমা রুদ্র বান্দরবান জেলা প্রতিনিধি ]:বান্দরবানের পৌর বাজার পশ্চিমঘাট পাশে দুগর্ন্ধ নোংরা ময়লা অাবজর্না পড়ে দেখা যায়।রোজ শনিবার সকালে পৌর বাজার পশ্চিম নদীর ঘাটের সরেজমিনের ঘুরে এসে দেখি যে,অনেক ভরা নোংরা ময়লা অাবজর্না অনেক দিনের পরনোর পঁচে গন্ধে বাতাসের ছড়িয়ে পড়ছে।যা মানুষের শরীরের দেহের ভেতরে শ্বাষ প্রশ্বাস মাধ্যমের প্রতিনিয়ত বাজার করতে অাসা ও ঐ পশ্চিমঘাটেরর সাংগু নদীর তীর পর্যন্ত সিড়ি চার পাশে ময়লা অাবজর্না অবরুদ্ধ ঘেরা দৃশ্য দেখা যাচ্ছে।

সেই পৌর পশ্চিমঘাট হতে প্রতিদিন স্কুলগামী ও সাধারণ জনগনরা চলাচল করতে নোংরা ময়লা অাবজর্না কারনের জনদুভোর্গে ভুগছে। সিড়ি হতে অাসা যাওয়া করা কয়েকজন নাম প্রকাশ অনিচ্ছুক সাংবাদিককে জানান,নদীর ঘাট হতে পৌরবাজার পশ্চিমঘাট পর্যন্ত দীর্ঘদিন ধরে নোংরা ময়লা অাবজর্না পড়ে থাকায় অামরা অাসা যাওয়া করতে অসুবিধা হচ্ছে। তবে বেশির ভাগ বর্ষা মৌসুমে অারো বেশি খারাপের পঁচাগন্ধ বাতাসের ছড়িয়ে দেখা যায় তারা অভিযোগ করেন।

সাধারন জনগন ও স্কুল পড়ুয়া তাদের জোর দাবী সংশ্লিষ্ট পৌর মেয়র কাছে যতদ্রুত সম্ভব পৌর বাজার পশ্চিম পাশে ময়লা নোংরা অাবজর্না পরিস্কার পরিছন্নতা করে,চলাচলের সুগম পথ তৈরি করে এবং পথচারী সুবিধার্থে। পৌর মেয়র মহোদয় সুদৃষ্টি দেখুন।তারা অাশাবাদী ব্যাখা করেন।এ রকম যদি অাবার দীর্ঘদিন পড়ে থাকলে পৌর বাজারে পশ্চিম ঘাটের ভেতরে ক্রেতারা নোংরা ময়লা অাবজর্না দুগর্ন্ধে কারনের বিভিন্ন ধরনের রোগ ব্যাধী হওয়ার সম্ভবনা বেশি হয়ে পড়বে। প্রতি  সপ্তাহিক হাট বাজার মংগলবার হলে এই নদীর ঘাটের সিড়ির হতে বিভিন্ন দুগম এলাকার হতে বাজারে ক্রয় করতে অাসারা ও ময়লা অাবজর্নার জন্য জনদুভোর্গে ভুগছে। দুগর্ম পথ পাহাড়ী অঞ্চল  হতে অাসা কয়েকজন ক্রেতারা সাংবাদিককে জানান।

তাই অনতিবিলম্বের যতদ্রুত সম্ভব পশ্চিম বাজার নদীর নোংরা ময়লা অাবজর্না সড়িয়ে নেয়ার জন্য মেয়র মহোদয় কাছে সাধারন জনগন ও শিক্ষথীর্রা জোর দাবী ও দৃষ্টি অাকর্ষন করছি।

আরও পড়ুন

Tuesday, October 19, 2021

সর্বশেষ