ভোলা ও বরিশালে বিপুল পরিমানে কারেন্ট জাল উদ্ধার এবং ৫ জেলের জেল-জরিমানা

এম. শরীফ হোসাইন, ভোলা ॥ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলা ও বরিশালে বিপুল পরিমান কারেন্ট জাল, ট্রলার উদ্ধার এবং ০৫ জেলেকে আটক করে জেল-জরিমানা প্রদান করা হয়েছে। ১৫ অক্টোবর দুপুরে এ অভিযান পরিচানলা করা হয়।
কোস্টগার্ড দক্ষিণ জোনের লেঃ কমান্ডার ডিকসন চৌধুরি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইলিশের প্রধান প্রজনন সময়ে মা ইলিশ রক্ষায় কোস্টগার্ড দক্ষিণ জোনের দুইটি টিম ভোলার মেঘনায় অভিযান চালায়। এ সময় খেয়াঘাট ও ভেদুরিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ২ লাখ মিটার নতুন ও ২০ হাজার মিটার পুরাতন কারেন্ট জাল এবং ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করে। পরবর্তীতে জব্দকৃত নতুন ও পুরাতন কারেন্ট জাল ভোলা সদর মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস এবং ইলিশ মাছ গরীব ও এতিমদের মাঝে বিতরণ করা হয়।
অন্যদিকে সিজি স্টেশান হিজলার একটি অপারেশন দল অভিযান চালিয়ে ০৫ জন জেলে, ৫ হাজার মিটার কারেন্ট জাল ও ০১টি ইঞ্জিন চালিত মাছ ধরার কাঠের নৌকা আটক করে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত জেলেদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়। ইঞ্জিন চালিত কাঠের নৌকা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এই অভিযান চলমান আছে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন

Thursday, January 27, 2022

সর্বশেষ