জলঢাকায় জমি সংক্রান্ত জটিলতার জের বৃদ্ধা হাসপাতালে

মোঃ মশিয়ার রহমান, জলঢাকা,নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় দীর্ঘদিনের জমি সংক্রান্ত জটিলতার বাকবিতন্ডায় বলি হলেন ৭০ বছরের বৃদ্ধা। গুরুতর আহত হয়ে উপজেলা হাসপাতালে লড়ছে মৃত্যুর সঙ্গে পাঞ্জা। উপজেলার উত্তর দেশীবাই কাঁঠালী ইউনিয়নের আব্দুল গনির স্ত্রী আপিয়া বেওয়া।

ঘটনার বিবরণে প্রকাশ, জমি সংক্রান্ত জটিলতা নুর ইসলামের সাথে গনির পরিবারের দীর্ঘদিনের এরই সূত্র ধরে ঘটনার দিন স্বাস্থ্যসম্মত স্যানিটারী ল্যাট্রিন স্থাপনকে কেন্দ্র করে শনিবার বিকালে নুর ইসলামের সন্তান আমজাদ হোসেন (৩০), গোলাম রব্বানি (২৮), আব্দুর রাজ্জাক (২৯), নুর মনি (২৬) সহ কয়েকজন সৌচাগার বসাকে কেন্দ্র করে গনির স্ত্রী আফিয়াকে বড় ছেলে আজাহারুল ইসলামের বাড়ি যাওয়ার পথি মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে বেগতিক ভাবে মাথায় আঘাত করলে রক্তাক্ষরন শুরু হয়।

মূমুর্ষ অবস্থায় এলাকাবাসী বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মুহ: রাশেদুল হক প্রধান ও স্যানিটারী ইন্সপেক্টর ফরিদ বিন সোহেলের কাছে লিখিত অভিযোগ দিলে তারা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং স্যানিটারী ইন্সপেক্টর পরিবেশ দূষণ রোধে পরিবেশ দূষণকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা চেয়ে একটি তদন্তমূলক প্রতিবেদন দাখিল করেন নির্বাহী অফিসারের নিকট যার ফলাফল  এখনো হয়নি।

এ ব্যাপারে আনারুল ইসলাম অভিযোগ করে বলেন, আমার পাশ্ববর্তী নুর ইসলামের সন্তানরা আমাদেরকে মামলায় ফেলে সর্বশান্ত করে দিয়েছে। এমনকি তাদের বাড়ির মল আবর্জনাগুলো খোলা পরিবেশে আমাদের বাড়ির পিছনে ফেলে দিচ্ছে তাতে শুধু আমরাই নয় এলাকার সবাই ডায়রিয়া, কলেরা ও চর্মরোগ সহ বিভিন্ন ধরণের পানিবাহিত রোগ আশঙ্খা রয়েছে। বলেই আমি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুর ইসলামের ও গনির পরিবারের মধ্যে শত্রুতা দীর্ঘদিনের তাদের বাকবিতন্ডায় নুর ইসলামের পরিবার যত্রতত্র মল ফেলে বসবাসের অনুপযোগি করে তুলেছে এলাকায়। তাই  পুন:তদন্ত সাপেক্ষে প্রশাসন  শিগ্রই এই সমস্যার সমাধান করার জন্য  ভুক্তভুগি ও এলাকা  বাসীর দাবি ।

আরও পড়ুন

Thursday, January 27, 2022

সর্বশেষ