প্রধানমন্ত্রীর হাত থেকে স্বর্ণপদক পেলো ভোলার দুই শিক্ষার্থী

এম. শরীফ হোসাইন, ভোলা ॥ দ্বীপজেলা ভোলার দুই কৃতি শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেছে। গত রবিবার প্রধানমন্ত্রী তাদের হাতে এ পুরস্কার তুলে দেন। দুই উপজেলার দুই শিক্ষার্থী স্বর্ণপদক পাওয়া তাদের এলাকা, পরিবার ও আত্মীয়-স্বজনদের মাঝে আনন্দ বিরাজ করছে।
সূত্রে জানা যায়, বোরহানউদ্দিন উপজেলার বশির উদ্দিনের মেয়ে ফারহানা আক্তার বীনা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ থেকে ব্যাচেলর অফ সায়েন্স উইথ অনার্স ইন স্ট্যাটিস্টিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জন করেন। তার এই স্বীকৃতি স্বরূপ গত রবিবার প্রধান মন্ত্রী’র হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেন তিনি। ইতিপূর্বে বীনা জুনিয়র ও প্রাথমিক বৃত্তিসহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরিায় কৃতিত্বের সাথে গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছিলেন।
এদিকে লালমোহন উপজেলার সদর লালমোহন ইউনিয়নের ফুলবাগিচার কৃতি সন্তান আবদুল্লাহ সোহাগ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে থেকে এ্যানিমল সাইন্স এন্ড মেডিসিন বিষয়ে সন্তোষজনক ফলাফল অর্জন করেন। তার এই স্বীকৃতি স্বরূপ গত রবিবার প্রধান মন্ত্রী’র হাত থেকে এ স্বর্ণপদক গ্রহণ করেন তিনি। এর আগেও আবদুল্লাহ সোহাগ জুনিয়র ও প্রাথমিক বৃত্তিসহ মাধ্যমিকে জিপিএ-৫ অর্জন করেন এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বের সহিত জিপিএ-৪.৯০ পান। এদিকে দুই উপজেলার দুই কৃতি শিক্ষার্থী স্বর্ণপদক পাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তার জন্মস্থানের লোকজন তাদেরকে অভিনন্দন জানাচ্ছে। একই সাথে তাদের পরিবার ও আত্মীয়-স্বজনের মধ্যে ব্যাপক আনন্দ বিরাজ করছে। তারা উভয়ই ভোলাসহ দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

আরও পড়ুন

Sunday, September 19, 2021

সর্বশেষ