রাষ্ট্রীয় রাজনীতিতে পেশাজীবিদের অংশিদারিত্ব দিতে হবে : আ স ম আবদুর রব

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রাষ্ট্রীয় রাজনীতিতে পেশাজীবিদের অংশিদারিত্ব দিতে হবে। রাষ্ট্র পরিচালনায় যতদিন পর্যন্ত পেশাজীবি জনগণের অংশিদারিত্ব প্রদান না করা হবে ততদিন পর্যন্ত রাষ্ট্র গণমূখী হতে পারবেনা। কারণ পেশাজীবিরাই জ্ঞান, বিজ্ঞান-প্রযুক্তিতে অসাধারণ ভূমিকা রেখে যাচ্ছেন। এই বৃহত্তর পেশাজীবি সমাজকে রাষ্ট্র পরিচালনায়, নীতি নির্ধারনের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন করে রাখা খুবই অযৌক্তিক ও অগণতান্ত্রিক। সুতরাং রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার পরিবর্তন করে পেশাজীবিদের আইন প্রণয়নে অংশ গ্রহনের বিধান চালু করা জরুরী। এ লক্ষে আমরা জাতীয় সংসদের উচ্চ কক্ষ গঠনের দাবী জানিয়ে আসছি। সেখানে আইন প্রণয়ন ও নীতি নির্ধারনে পেশাজীবিদের ভূমিকা নিশ্চিত হবে।

শুক্রবার (১৬ মার্চ) বিকেলে লক্ষ্মীপুরের কমলনগরের হাজিরহাট হামিদিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা মাঠে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে প্রধান অতিথির বক্তব্যে আসম আবদুর রব এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সহ-সভাপতি তানিয়া রব।

কমলনগর উপজেলা জেএসডি সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরবের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন, শিক্ষক প্রতিনিধি মাহবুবুর রহমান স্বপন, বাসদ উপজেলা সাধারন সম্পাদক ইব্রাহীম খলিল, জেএসডি নেতা হারুন ডিলার, বাবুল মুন্সী ও রিয়াজ প্রমুখ। এসময় বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Thursday, October 6, 2022

সর্বশেষ