ভোলা ও বগুড়ায় ৩৬ জেলে আটক

এম. শরীফ হোসাইন, ভোলা ॥ ভোলা ও বগুড়ায় ৩৬ জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৬০ কেজি জাটকা, ১১টি মাছ ধরার নৌকা, ২টি ইঞ্জিন চালিত নৌকা এবং ৬ লাখ পিচ চিংড়ি পোনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জাটকা এতিম গরীব ও দুস্থ্যদের মাঝে বিতরণ করা হয়। আটককৃত নৌকা ভ্রাম্যমান আদালতের নিকট হস্তান্তর এবং চিংড়ি নদীতে ছেড়ে দেয়া হয়। কোস্ট গার্ড দক্ষিণ জোন গতকাল শুক্রবার এ অভিযান পরিচালনা করে।
কোস্ট গার্ড দক্ষিণ জোনের সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ আব্দুল্লাহ আল মারুফ বিএন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৬০ কেজি জাটকা, ১১ টি মাছ ধরার নৌকা ও ৩০ জন জেলেকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত জাটকা এতিম ও গরিব দুস্থ্যদের মাঝে বিতরণ করা হয়। আটককৃত নৌকা ও জেলে ভ্রাম্যমান আদাতের নিকট হস্তান্তর করা হয়।
এছাড়াও একই সময়ে কোস্ট গার্ড জাহাজ বগুড়া গোপন সংবাদের ভিত্তিতে আরও একটি অভিযান দল বের হয়ে বরিশাল জেলার নেহালগঞ্জ এলাকা থেকে আনুমানিক ৬ লক্ষ পিস চিংড়ি পোনাসহ ৬ জন জেলেকে ও দুইটি ইঞ্জিন চালিত বোট আটক করে। আটককৃত চিংড়ি পোনার মূল্য আনুমানিক ১২ লাখ টাকা। পরবর্তীতে চিংড়ির পোনা জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে তেতুলিয়া নদীতে অবমুক্ত করা হয়। আটককৃত বোট দুটি জেলা মৎস্য কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। আটককৃত ৬ জনের মধ্যে ২ জনকে ২ হাজার টাকা এবং অপর ৪ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। মৎস্য রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ডের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তারা।

আরও পড়ুন

Saturday, January 22, 2022

সর্বশেষ