আগামী নির্বাচনে না এলে বিএনপি ভুল করবে, তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি ॥ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপি ভুল করবে এবং অস্তিত্ব সংকটে পড়বে বলে মন্তব্য করেছেন। গত নির্বাচনে না এসে তাদের উপলব্ধি হয়েছে যে তারা ভুল করেছে। আবার যদি নির্বাচনে না আসে সেটা হবে আরেকটা ভুল। সোমবার ১২ মার্চ দুপুরে ভোলা সদর উপজেলার চরসামাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বিএনপি আমলে দেশে কোনো উন্নয়ন হয়নি। হয়েছে অত্যাচার ও লুটপাট। বহু মানুষকে মিথ্যা মামলায় আসামি করে ঘর ছাড়া করা হয়েছিল বিএনপির শাসনামলে। কোনো সন্ত্রাসী আগামী সংসদ নির্বাচনকে বাধাগ্রস্ত করতে পারবে না। বরং সন্ত্রাসীরা এবার পালানোর পথ খুঁজে পাবে না। কারণ, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য।
এসময় মন্ত্রী সারাদেশের উন্নয়নের পাশাপাশি ভোলার উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, ভোলায় নদী ভাঙন বন্ধে প্রায় ২ হাজার কোটি টাকার কাজ চলছে। এখানকার অবকাঠামো উন্নয়নে ৪শ’ ৬৫ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। এছাড়া চলতি বছরের মধ্যেই ভোলা-বরিশাল ব্রীজ নির্মাণ কার্যক্রম শুরু হবে।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মাতাব্বর বক্তব্য রাখেন।
এর আগে মন্ত্রী এলজিইডি এর আরইআর-২ শীর্ষক প্রকল্পের আওতায় জেলা সদরের এলসিএস কর্মীদের সঞ্চয়ী টাকার চেক বিতরণ করেন। এলজিইডি আয়োজিত এ অনুষ্ঠানে ১শ’ ৩০ জন কর্মীর মধ্যে মোট ৪৭ লাখ টাকার চেক বিতরণ করেন মন্ত্রী। এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশে দারিদ্র্যের হার ছিল ৫৩ শতাংশ। যা বর্তমানে কমে ২২ শতাংশে নেমে এসেছে। এছাড়া অতি দরিদ্রের সংখ্যা কমে হয়েছে ১১ শতাংশ। বর্তমান সরকার দারিদ্র দূরীকরণের লক্ষ্যে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ফলে বর্তমানে বাংলাদেশে দরিদ্রের সংখ্যা অনেক কমে এসেছে। এলজিইডি প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন এলজিইডি বরিশাল বিভাগীয় প্রধান প্রকৌশলী আ ফ ম মনিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

আরও পড়ুন

Thursday, September 23, 2021

সর্বশেষ