রামগতি অবৈধ দখলদার উচ্ছেদ l

রামগতি, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের নতুন বাজার এলাকায় একটি সরকারী জলাশয়ের উপর নির্মিত অবৈধ দোকান ঘর সহ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত।
রোববার (১৫ এপ্রিল) সকালে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) অজিত দেব।
আদালতসূত্রে জানা যায়, চর পোড়াগাছা ইউনিয়নের কাশেমের ছেলে হোরন, নুরুল ইসলামের ছেলে সেলিম, মজিদ মাঝির ছেলে আলাউদ্দিন মাঝি বাজারের পাশে সরকারী জলাশয়ের উপর অবৈধ স্থাপনা নির্মাণ করছে খবর পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স সহ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় তাদের অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়া হয়।
স্থানীয়রা জানায়, সরকার দলীয় দখলবাজরা সরকারী- ব্যক্তির জমি দখল, পুকুর দখল, মাছ লুট সহ সমাজে নানান ধরনের অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত। গত কিছুদিন থেকে স্থানীয় দখলবাজ ও জোরদার চিহ্নিত লোকেরা এই পুকুরটি দখল করার মানষে নানান ফন্দি ও চক্রান্ত করে আসছে। অবশেষে গত কয়েক দিন আগে তারা যায়গাটির উপর ঘর নির্মাণ কাজ শুরু করে। স্থানীয় তহশীল অফিস বাধা দিলে তারা কাজ বন্ধ করলেও রাতের অন্ধকারে কাজ করে যাচ্ছিল। এই বিশাল পুকুরটি এতদ্বঞ্চলের বর্ষার পানি নিষ্কাষনের একমাত্র পথ।

আরও পড়ুন

Tuesday, September 21, 2021

সর্বশেষ