ছাত্র বিষ্ফোরণ ঘটেছে সরকারকে চ্যালেঞ্জ করে …আ স ম আবদুর রব l

ছাত্র বিষ্ফোরণ ঘটেছে সরকারকে চ্যালেঞ্জ করে
…..আ স ম আবদুর রব

স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকারকে চ্যালেঞ্জ করে ছাত্র বিষ্ফোরণ ঘটে গেছে এবং ছাত্ররা সফল হয়েছে। দু’দিনের আন্দোলনে ছাত্ররা সরকারকে অসহায় করে দিয়েছিলো। ছাত্ররা চেয়েছিলো কোটা সংস্কার আর সরকার দ্রুত কোটা বাতিল করার ঘোষণা দিয়ে ক্ষমতা রক্ষা করেছে-এ এক অসাধারণ ঘটনা। কোটা সংস্কার নিয়ে ছাত্রদের গণবিষ্ফোরন শাসক দল ও রাজনীতির জন্য নতুন বার্তা। কোন দল বা সংগঠন ছাড়াই, প্রথাগত নেতৃত্ব ছাড়াই ছাত্ররা যে ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরদ্ধে দাড়িয়ে যেতে পারে এ বাস্তব সত্য উপলব্ধি করেই রাজনীতি নির্ধারণ করতে হবে। ভোটার বিহীন নির্বাচন, দুর্নীতি আর গুম-খুনের বিরুদ্ধে যে কোন সময় ছাত্র-জনতা মিলে গণঅভ্যুত্থান ঘটাতে পারে। জাতীয় রাজনৈতিক নেতৃত্বের চেয়ে ছাত্ররা আরো বেশী অগ্রগামী তা আবার প্রমাণিত হলো।

জনাব রব বলেন, কোটা সংস্কার প্রশ্নে সরকার চাতুরতার আশ্রয় নিলে ছাত্র-জনতা তা মেনে নেবে না। জনাব রব প্রদেশ, উচ্চকক্ষ গঠনের লক্ষ্যে জাতীয় ঐক্যের আহ্বান জানান।
২৮ এপ্রিল শনিবার বিকেলে ৪ নং ইছাপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে রামগঞ্জ(লক্ষ্মীপুর) উপজেলা জেএসডি আয়োজিত জনসভায় জনাব রব এসকল কথা বলেন।

সাংবাদিক আবু ছায়েদ মোহনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেএসডি সিনিয়র সহ সভাপতি ও সাবেক এমপি জনাব এম এ গোফরান, সহ সভাপতি মিসেস তানিয়া রব, আবদুল জলিল, এ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মো: ইব্রাহিম সহ স্থানীয় জেএসডি, শ্রমিক জোট, যুবপরিষদ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আরও পড়ুন

Tuesday, January 18, 2022

সর্বশেষ