টেবুনিয়া- চাটমোহর সড়কের মেরামত কাজ শুরু l

পাবনা জেলা প্রতিনিধি : দীর্ঘদিন সড়ক মেরামত না করায় পাবনার টেবুনিয়া- চাটমোহর সড়কের পিচ উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছিলো। এতে সড়কটি প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিলো। এ কারণে দুর্ভোগে পড়েছিলো জেলার পাঁচটি উপজেলার মানুষ। তবে আশার কথা হলো আজ মঙ্গলবার (০৮ মে) থেকে টেবুনিয়া- চাটমোহর সড়কের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। প্রায় ২ বছর প্রচন্ড ভাঙ্গাচোরা রাস্তায় চলাচল করতে করতে অতিষ্ঠ হয়ে উঠেছিলো এই রাস্তায় যাতায়াতকারী পাঁচ উপজেলার মানুষ।
টেবুনিয়া থেকে চাটমোহর জার্দিস মোড় পর্যন্ত মোট ২২ কিমি রাস্তা ১৮ ফুট চওড়া করে নতুন করে উচু করে তৈরি হচ্ছে। ফলে স্বস্তি ফিরেছে এ সড়কে চলাচলকারী মানুষের মাঝে। বেশ কিছুদিন ধরে প্রয়াস নিউজ ডটকমসহ দেশের বিভিন্ন পত্রিকায় এ সড়ক নিয়ে লেখালেখি করলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। তার ফলশ্রুতিতে বলতে গেলে মেরামত নয় নতুন করে তৈরি হচ্ছে এই রাস্তা। প্রায় ২ বছরের অধিককাল সময় রাস্তাটির তেমন কোনো সংস্কার করা হয়নি। বৃষ্টির দিনে ভারী যানবাহন চলাচল করায় সড়কটির পিচ উঠে বড় বড় গর্ত তৈরি হয়েছিলো। উল্লেখ্য, এ রাস্তায় জেলা সদরের কিছু অংশ, আটঘরিয়া, চলনবিল বিস্তৃত চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার স্কুল-কলেজের শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ প্রতিদিন এ সড়ক দিয়ে চলাচল করে। এ ছাড়া যাত্রীবাহী বাসসহ বিভিন্ন যানবাহন এ সড়ক দিয়ে আসা-যাওয়া করে। পাঁচ উপজেলার মানুষ ঢাকায় যাতায়াত করতে ওই সড়ক ব্যবহার করে। দীর্ঘদিন মেরামতের অভাবে সড়কটি
চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় সবাই চরম দুর্ভোগে পড়েছিলো। প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলেছে যানবাহন। মাঝেমধ্যেই ঘটছে ছোটখাটো দুর্ঘটনাও।

আরও পড়ুন

Friday, September 24, 2021

সর্বশেষ