জাতীয় দৈনিক ও অন-লাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় ৫লাখ ৬১হাজার টাকা ক্ষতিপূরণ পেল কৃষকরা।

নীলফামারী প্রতিনিধি।l গত ১৭ মার্চে নীলফামারীর জলঢাকা উপজেলায় সুপার-৪৫ হাইব্রীড ভুট্টা বীজ কিনে কৃষক প্রতারিত হওয়ার সংবাদ প্রয়াস নিউজ ,জলঢাকা নিউজ ,জলচিত্র নিউজ ,দীপ্তমান বাংলা ,রংপুরের কাগজ ,দৈনিক খবর ,দৈনিক খোলা কাগজ ,দৈনিক প্রথম খবর সহ বেশ কিছু জাতীয় দৈনিক ও অন-লাইন পত্রিকায়    প্রকাশিত হলে, কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়।

তার প্রেক্ষিতে পর্যায়ক্রমে জেলা কৃষি অফিস ও কৃষি মন্ত্রণালয়ের তদন্ত টিম উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ভাবনচুর মরাতিস্তা সাইফোন চর  এলাকায় পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ কৃষকের তালিকা প্রণয়ন করে। তারেই ফলশ্রুতিতে গতকার বিকালে উপজেলার হলরুমে ক্ষতিগ্রস্থ ৬৭ জন কৃষককে ক্ষতিপূরণ বাবদ নগদ ৩ লাখ টাকা ও বীজ বাবদ ২ লাখ ৬১ হাজার টাকা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক আবুল কাশেম আজাদ, অতিরিক্ত উপ-পরিচালক সিরাজুল ইসলাম, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) জহির ইমাম, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মাহফুজুল হক, অতিরিক্ত কৃষি অফিসার কামরুল হাসান, কৃষি সম্প্রারণ অফিসার মীর হাসান বান্না, পদ্মা সীড কোম্পনীর প্রতিনিধি নাজমুল ইসলাম,ভাবনচুর মরাতিস্তা সাইফোন বাজারের ডিলার শাহিনুর রহমান (খোকন) প্রমূখ। কৃষি সম্প্রারণ অফিসার মীর হাসান বান্না জানায়, তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ রয়েছে, ১৭০ বিঘা জমিতে পদ্মা সীডের বীজ লাগিয়ে ক্ষতিগ্রস্থ হয়। প্রতি শতকে ১৩০ টাকা এবং বীজ বাবদ প্রতি কেজি ৪ শত ৬০ টাকা।

আরও পড়ুন

Wednesday, January 26, 2022

সর্বশেষ