ডিমলার ঝুনাগাছচাপানী ইউনিয়নেগত শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারকে ১ বান্ডিল কিনে দিলেন সাইফুল ইসলাম।

নীলফামারী প্রতিনিধি।l

মোঃছাইফুল ইসলাম (৪২) , পিতা মৃতঃ আব্দুর রহমান , মাতা মোছাঃ ছবিরন নেছা, ৭ ভাই বোনের মধ্যে তিনি দ্বিতীয় । তাঁর গ্রামের বাড়ী নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পূর্বছাতুনামা গ্রামে। তিনি পেশায় একজন ইউপি সদস্য ও জনপ্রতিনিধি। গত২০১৬ সালের ২৩ এপ্রিল বিপুল ভোটের ব্যবধানে ইউপি সদস্য নির্বাচিত হন।
তিনি ঝুনাগাছচাপানী ইউনিয়নে ইউপি সদস্য থাকাকালীন সময়ে তার নিজ নির্বাচনী ৯নংওয়ার্ড সহ পুরো ইউনিয়নে  বিভিন্ন সামাজিক উন্নায়ন মূলক কাজ করে যাচ্ছেন। মসজিদ , মন্দির, রাস্তাঘাট সংস্কার , ঈদগাহ মাঠ, বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক, সন্ত্রাস নির্মূল, ব্রীজ কালভার্টসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে দান এবং সংশ্লিষ্ট বিষয়ে সরকারি থোক বরাদ্দের পাশাপাশি নিজ অর্থায়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। তার এ অসাধারন ভূমিকার জন্য অত্র ওয়ার্ডের জনসাধারন অত্যান্ত সন্তোষ্ট। ফলে উক্ত ইউপি সদস্য,জনপ্রতিনিধির উন্নয়ন মূখি নাম এখন সর্বত্র। তারেই ধারাবাহিগতায় ১২ই জুন ২৬রমজান (মঙ্গলবার) বিকালে গত কালবৈশাখী শিলাবৃষ্টি ঝড়ে ক্ষতিগ্রস্ত  উক্ত ইউনিয়নের দক্ষিন সোনাখুলী গ্রামের আকবর আলীকে ঘর নির্মানের জন্য নিজ অর্থায়নে ১বান্ডিল ঢেনটিন কিনে দেন। এসময় উপস্হিত ছিলেন,মানবাধিকার প্রতিস্ঠা বাস্তবানয় সংস্হার বিভাগীয় কার্যনিবাহী সদস্য মশিয়ার রহমান, গ্রামপুলিশ চৌকিদার মমিনুর রহমান(মমিন), রউফুল,আবুল বশর,প্রমূখ।
এ বিষয়ে ইউপি সদস্য ছাইফুল ইসলামের সাথে সংবাদকমীর একান্ত স্বাক্ষাতে বলেন,আমিও নিজে তিস্তার নদী ভাঙ্গনে বন্যাকবলিত একজন বানভাসী,আমার নির্বানী এলাকার বেশিভাগ লোকেই বন্যাকবলিত, কাজেই তাদের দুঃখটা আমি বুঝি । তাছাড়া ছোট বেলা থেকে আমার পেশা, কেউ যদি আমার কাছে কোনকিছু চান, আমার যতটুকু সামর্থ দেওয়ার চেষ্টা করি।আমি ইউপি সদস্য হওয়ার পর থেকে ইউনিয়নের কোন সামাজিক উন্নায়ক মুলক কাজে বা কোন সাহায্যর জন্য কেউ আমার গেলে বাবার ভাগের অংশের আবাদি ফসল থেকে অনেকটাই তাদের জন্য উৎসর্গ করি । তাই আজকে নিজ অর্থায়নে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ইউনিয়নের এক পরিবারকে সামান্ন্য কিছু সহযোগীতা করলাম।আমি মনে করি তাদের দুঃখ আমার দুঃখ, তাদের হাসি আমার হাসি বলে আমি মনে করি।যতদিন আল্লাহ আমাকে বেচেঁ রাখবে ততদিন আমি আমার সাধ্যমত ইউনিয়নের সামাজিক উন্নায়ন মুলক কাজের পাশে ও বানভাসী মানুষের সুখে দুঃখে পাশে থাকবো।

আরও পড়ুন

Friday, September 24, 2021

সর্বশেষ