রামগতিতে সাংবাদিকদের সাথে মৎস্য বিভাগের মতবিনিময় l

রামগতি, লক্ষ্মীপুর প্রতিনিধি : “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ” শ্লোগানকে প্রতিপাদ্য করে লক্ষ্মীপুরের রামগতিতে পালিত হচেছ জাতিয় মৎস্য সপ্তাহ-২০১৮।
১৮-২৪ জুলাই সারাদেশে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষ্যে রামগতি উপজেলা মৎস্য দপ্তর ১৮ জুলাই বুধবার সকাল ১০টায় আয়োজন করে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভার। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী।
সাংবাদিক সমাজের মধ্যে উপস্থিত ছিলেন রামগতি প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানব কল্যাণ ষ্টাফ রিপোর্টার মুহাম্মদ নিজাম উদ্দিন, দৈনিক বাংলাদেশ সময় রামগতি প্রতিনিধি আবদুল্যাহ আল নোমান, ইত্তেফাক প্রতিনিধি মো: নজরুল ইসলাম, দৈনিক বাংলাদেশ সময় জেলা প্রতিনিধি রিয়াজ মাহমুদ বিনু, দৈনিক দিনকাল প্রতিনিধি দিদারুল ইসলাম খন্দকার, দৈনিক খবর প্রতিনিধি মনিরুল ইসলাম, দৈনিক সংগ্রামের প্রতিনিধি দিদার, ভোরের মালঞ্চ প্রতিনিধি রেজাউল হক, দৈনিক আপন কাগজ প্রতিনিধি শাহীন শাহ।
মতবিনিময়কালে মৎস্য কর্মকর্তা বলেন, আমরা নদী তীরবর্তী অঞ্চল। আমাদের মোট নিবন্ধিত জেলের সংখ্যা ২০৩৬০ জন, কার্ডধারী জেলের সংখ্যা ১৭৮০৮ জন, পোনা নার্সারী রয়েছে ২৫ টি। জনসংখ্যার হিসেবে আমাদের আমিষের চাহিদা রয়েছে ৬,৫৭০ মেঃ টন। আমরা উৎপাদন করি ১৩,৭৬০মেঃটন। এতে করে উদ্ধৃত্ত রয়েছে ৭,১৯০মেঃটন। এছাড়া মৎস্য চাষী রয়েছে ৯৭৬০জন। মৎস্য আইন বাস্তবায়নে আমরা বিভিন্ন অভিযান পরিচালনা করে থাকি। তারমধ্যে ৩৪টি অভিযান ও ৭টি মোবাইল কোর্ট করে আটককৃত ৩২লক্ষ ৯০ হাজার চিংড়ি পোনা মেঘনা নদীতে অবমুক্ত করি। এসময় ১লক্ষ ৩৪হাজার মিটার অবৈধ জাল আটক করে ধংস করা হয়।

আরও পড়ুন

Sunday, September 26, 2021

সর্বশেষ