রামগতিতে জেলা পরিষদের যায়গা থেকে দোকান উচ্ছেদ l

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতিতে জেলা পরিষদের যায়গায় নির্মিত প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে।
বুধবার (১৩ মার্চ) সকালে পৌর আলেকজান্ডার বাজার জেলা পরিষদের যায়গায় নির্মিত দোকানগুলো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
জেলা পরিষদ সূত্রে জানা যায়, পৌর আলেকজান্ডার বাজার জেলা পরিষদের যায়গায় ১ সনা ইজারা নিয়ে দোকান ঘর নির্মান করে স্থানীয় ব্যবসায়ীরা। ইতিমধ্যে জেলা পরিষদ উক্ত স্থানে স্থায়ী বহুতল অবকাঠামো নির্মানের পরিকল্পনা করে। এতে করে কয়েকজন ব্যবসায়ী আর্থিক ক্ষতির বিষয়টি উল্লেখ করে হাইকোর্টে মামলা দায়ের করে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা তাদের আরো সময় দেয়ার জন্য আপত্তি জানায়। আদালত উন্নয়নের স্বার্থে তাদের আর্জি খারিজ করে দেন।
এ দিকে জেলা পরিষদের চেয়ারম্যান ভূ-সম্পত্তি উদ্ধারের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে জনস্বার্থে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল অফিস আদেশ জারী করেন। আদেশে উল্লেখ করেন জেলা পরিষদের মালিকীয় ১৮ নং আলেকজান্ডার মৌজার ৭৩১৭ নং দাগের অন্দরে আলেকজান্ডার পুকরের পশ্চিম ও উত্তর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম সম্পাদনের জন্য আইন-শৃংখলা বাহিনীসহ সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: বনি আমিনকে নিয়োগ দেন। সে মোতাবেক উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।
এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহাজাহান জানান, জেলা পরিষদ অবৈধ দোকান মালিকদের দখল ছেড়ে দেয়ার জন্য একাধিকবার নোটিশ করে। তারা উন্নয়ন কার্যক্রমকে বাঁধা সৃষ্টির জন্য হাইকোর্টে মামলা করে। আদালত উন্নয়নের স্বার্থে তাদের মামলা খারিজ করে দেন।

আরও পড়ুন

Wednesday, September 22, 2021

সর্বশেষ