এফ আর টাওয়ারে আগুনে নিহত ৭

ষ্টাফ রিপোটার,ঢাকা : রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে।

‘এখন পর্যন্ত আমরা সাতজনের মৃত্যুর খবর পেয়েছি। এই সংখ্যা বাড়তে পারে।’

তবে আগুন সাতজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি ।

অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের আশেপাশের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়। এসব হাসপাতাল সূত্রে জানা গেছে, ইউনাইটেড হাসপাতালে তিনজন, বনানী ক্লিনিকে একজন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একজন, অ্যাপোলো হাসপাতালে একজন এবং কুর্মিটোলা হাসপাতালে একজনের মৃত্যু হয়।

এদিকে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মিজানুর রহমান অগ্নিকাণ্ডে পাঁচজন নিহত হওয়ার কথা জানিয়েছেন। তিনি জানান, ফায়ার সার্ভিসের কাছে থাকা তথ্য অনুযায়ী অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে ভবনটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রথমে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও এখন সেখানে ২১টি ইউনিট কাজ করছে। সঙ্গে বিমানবাহিনীর হেলিকপ্টারও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ভবনের ভেতরে এখনও আটকে আছেন অনেক মানুষ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভবনের ভেতর থেকে অনেকে হাত নাড়ছেন। উপর থেকে শার্ট, প্যান্ট দিয়ে ইশারা করছেন অনেকে। এছাড়া উদ্ধারের জন্য চিরকুট লিখে নিচে ফেলছেন তারা।

আটকে পড়াদের মধ্যে অনেকে ভবনের কাঁচ ভেঙে দেয়াল বেয়ে নামার চেষ্টা করছেন। এছাড়া অনেকে রশি দিয়ে নামতে গিয়ে আহত হয়েছেন।

আরও পড়ুন

Thursday, September 16, 2021

সর্বশেষ