রামগতিতে গৃহবধুকে হত্যার অভিযোগ

আমজাদ হোসেন আমু,রামগতি(লক্ষ্মীপুর):
লক্ষ্মীপুরের রামগতিতে রিজিয়া আক্তার (২৫) নামের এক গৃহবধূকে স্বামীর বাড়িতে শ্বাসরোধে হত্যার অভিযোগ করেছে তার পরিবার।
গত শনিবার (৮জুন) রাত উপজেলার চর নেয়ামত গ্রামে গৃহবধুর বসত ঘরে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় গৃহবধূর স্বামী মো.আলা উদ্দিনসহ ৫ জনকে আসামী করে মামলা প্রস্তুতি চলছে বলে জানান, গৃহবধূর ভাই মো. সোলতান আহমদ। আলা উদ্দিন একই এলাকার মোঃ চৌধুরী মিয়ার ছেলে। গৃহবধূ রিজিয়া আক্তার কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের চর পাগলা গ্রামের মৃত মুকবুল আহমেদের মেয়ে।
গৃহবধূর ভাই সোলতান সাংবাদিকদের জানান, দীর্ঘ ১২ বছর আগে রামগতি উপজেলার চর নেয়ামত গ্রামের চৌধুরী মিয়ার ছেলে মো.আলা উদ্দিন সাথে পারিবারিকভাবে তার বোনের বিবাহ হয়। বিয়ের কিছুদিন পর থেকে তার স্বামী যৌতুকদাবী করে কারনে-অকারণে তার বোনকে  মারধরসহ মানসিক ও শারিরিক নির্যাতন করতো।
যৌতুকের নির্যাতনে শিকার হয়ে তার বোন বাদী হয়ে দুই বার মো.আলা উদ্দিনকে আসামী করে লক্ষ্মীপুর জেলা অতি.চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করে। পরে আসামী ভুল শিকার করলে এবং বোন তার সন্তানের কথা বিবেচনা করে মামলা তুলে নেয়।
কিন্তু মামলা তুলে নেয়ার পরপরই আবার আগের মতো নির্যাতন শুরু করে। ঘটনার রাতে তাকে  প্রচন্ড মারধর করে। পরে তার স্বামী শ্বশুরের সাহায্যে নিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে মুখে বিষ ঢেলে দেয়। স্থানীয়রা গৃহবধূকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় পুলিশ ওই গৃহবধূর ভাসুর আলমগীর এবং শ্বাশুড়ী মুন্নি বেগম প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পরে ছেড়ে দেন বলে জানান, গৃহবধূর ভাই সোলতান। ময়না তদন্ত শেষে লাশ দাফন করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে রামগতি থানা ওসি আরিচুল হক জানান, গৃহবধুর হত্যার ব্যাপারে থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
প্রয়াস নিউজ / টি 2

আরও পড়ুন

Sunday, September 19, 2021

সর্বশেষ