বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকীতে সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজের শো-ডাউন

আমজাদ হোসেন আমু : জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রদলের সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজ রাজপথের ত্যাগী ও তৃণমূল নেতা- কর্মীদের নিয়ে শো-ডাউন করেন। এই দিনে ১৯৭৮ সালে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতীয়তাবাদী দলটি প্রতিষ্ঠা করেন।

এ দলটি টানা তিন বার ক্ষমতার বাহিরে রয়েছে। তাই বার বার সরকারের আন্দোলন সংগ্রামে ব্যর্থ হচ্চে। এমন পরিস্থিতিতে ছাত্রদলের মিছিল ও শো-ডাউনের এ আয়োজন দলের নেতা-কর্মীদের আন্দোলন সংগ্রামে উজ্জীবিত করবে, এমনটা আশা করছে সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজ।

এ বিশাল মিছিল ও শো-ডাউনে অংশ গ্রহন করেন, মহানগর ছাত্রদল,ঢাকা উত্তর-পশ্চিম ছাত্রদলে, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়,ঢাকা কলেজ, তিতুমির কলেজ,বাংলা কলেজ সহ জাতীয়তাবাদী ছাত্রদলের তৃণমূলের নেত্রীবৃন্দ।

এসময় কেন্দ্রীয় ছাত্রদলের সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজ বলেন, ১৯৭৮ সালে এই দিনে শহীদ রাষ্ট্রপতি, (মেজর) জিয়াউর রহমান এ দলটি প্রতিষ্ঠা করেন। তিনি তার মেধা ও বুদ্ধি দিয়ে এ দলকে সারা বিশের মধ্যে একটি আদর্শিক দল হিসেবে স্বীকৃত করেন। যত দিন বাংলার বুকে জনগন থাকবে ততদিন জাতীয়তাবাদীর চেতণা সবার মধ্যে সজাগ ও সর্বো মূল্যায়িত থাকবে।

তিনি আরও বলেন, দীর্ঘ ২৭ বছর পর, আগামী ১৪ সেপ্টেম্বর কেন্দ্রীয় ছাত্রদলে ষষ্ঠ কাউন্সিল। ছাত্রদলের কেন্দ্রীয় সম্পাদক পদে প্রার্থী হয়েছি।আশা করছি, মহানগর, বিশ্ববিদ্যালয়,কলেজ সহ ১১৭ টি ইউনিটের ভাটাররা ভোট দিয়ে নির্বাচিত করবে। এবং নির্বাচিত হলে দেশ নেত্রী মমতাময়ী মা বেগম খালেদা জিয়ার মুক্তির সংগ্রামের আন্দোলনে রাজপথে ঝাপিয়ে পড়বো। তাছাড়া তারণ্যের অংহকার, আগামীর দেশ গড়া স্বপ্নধর্ষ্টা তারেক রহমান দীর্ঘদিন মিথ্যে মামলায় দেশের বাহিরে রয়েছে। তার মিথ্যে মামলা প্রত্যাহার করে দেশে আসার জন্য কাজ করবো,ইনশাআল্লাহ।

শাহ নেওয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদকের দায়িত্বে রয়েছে।এবং ছাত্র জীবন থেকে জাতীয়তাবাদী দলের রাজনীতির সাথে স্বপরিবারে সম্পৃক্ত।

প্রয়াস ডেক্স / টি2

আরও পড়ুন

Sunday, September 26, 2021

সর্বশেষ