সংখ্যালঘুর জমি দখল করে ঘর নির্মাণ ৫ লক্ষ টাকা লুট রামগতিতে কৃষকের উপর সন্ত্রাসী হামলা।

রামগতি (লক্ষীপুর) প্রতিনিধি : ললক্ষীপুরের রামগতিতে সংখ্যালঘু সম্প্রদায়ের জমি দখল করে ঘর নির্মানে বাঁধা দেয়ায় আবুল কালাম নামের কৃষকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার রাত ১১ টায় চর পোড়াগাছা ইউনিয়নের আজাদনগর বাজারের উত্তর মাথায় আবদুল মান্নানের দোকানের সামনে এ ঘটনা ঘটে।
জানা যায়, চর পোড়াগাছা মৌজার জেএল নং-২৪ এবং ৫৬০/৫৬১ খতিয়ানের অন্দরে ১৬.৫০ একর জমির ডিআরা এবং পিএস রেকর্ডসূত্রে মালিক হেমন্ত কুমার গংরা। তারা চাষাবাদ ও রক্ষনাবেক্ষনের জন্য এটর্নি পাওয়ার প্রদান করে জয়নাল আবেদীনের ছেলে ফারুক ও শাহাজানের ছেলে নুরে আলমকে। কিছুদিন থেকে জমিটি দখলের জন্য নানান ধরনের হামলা মামলা ষঢ়যন্ত্র করছে স্থানীয় যুবলীগ নেতা রাহিদ বিপ্লব, ইউপি চেয়ারম্যান নুরুল আমিন তার ছেলে রুবেল, লিটন মেম্বারসহ বেশ কয়েকজন সন্ত্রাসী। দখলে বাঁধা দেয়ায় কৃষক কালামের উপর জঘন্য হামলা চালায়।
ঘটনার পর আবুল কালাম ন্যায় বিচারের প্রত্যাশায় থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগপত্রে উল্লেখ করেন,ঘটনার সময় সম্পত্তি বিক্রির ৫ লক্ষ টাকা নিয়ে মান্নানের দোকানে জমা দেয়ার উদ্দেশ্যে গেলে ভূমিদস্যু আবদুস জাহেরের যোগসাজসে স্থানীয় প্রভাবশালী যুবলীগের নেতা রাহিদ বিপ্লবের নেতৃত্বে কালাম, জাহের, কবিরসহ চিহ্নিত ১৫/২০ জন সন্ত্রাসী জোরপূর্বক টাকা ছিনাইয়া নিয়া যায়। এ সময় কৃষক কালামকে বেধড়ক মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করে। তাদের নির্মম নির্যাতনে ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেললে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা ৩১ শয্যা হাসপাতালে ভর্তি করে।
তিনি আরো উল্লেখ করেন, আবদুস জাহেরের সাথে তার ভূমি বিরোধকে কেন্দ্র করে বিজ্ঞ সহকারী জজ আদালত ল²ীপুরে পৃথক দুটি মামলা চলমান রয়েছে। যা দে:মো:নং-৯৫/২০১৯ ও ৯৬/২০১৯ ইং। কৃষক কালাম গংদের জমিগুলো দখল ও বিরোধপূর্ন জমিতে ঘর নির্মানের জন্য তারা সন্ত্রাসী ভাড়া করে পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটায়।
ভূক্তভোগী কালাম জানান, তারা আমাকে পিটিয়ে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে সাথে থাকা ৫ লক্ষ টাকা লুটে নেয়। বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছি।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানান, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

Sunday, September 26, 2021

সর্বশেষ