রামগতিতে বিনাপ্রয়োজনে প্রবেশ বাহির নিষিদ্ধ। 

রামগতি (ললক্ষীপুর ) প্রতিনিধি : লক্ষীপুরের  রামগতিতে বিনা প্রয়োজনে প্রবেশ এবং বাহির নিষিদ্ধ করেছে প্রশাসন।
প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি বেশ কয়েকজন লোক করোনাভাইরাসের লক্ষণ নিয়ে মারা যাওয়া, প্রবাসীদের বাড়ী আসা এবং বিভিন্ন এলাকা থেকে লোক অবাধে এ উপজেলায় আসা যাওয়া করাতে মহামারী ঝুকি এড়ানোর লক্ষ্যে রামগতিতে প্রবেশের সকল পথ বন্ধ করে দিয়ে চেকপোষ্ট তৈরি করা হয়েছে।
পথগুলো হচ্ছে আলেকজান্ডার আসল পাড়া লঞ্চঘাট সড়ক, জেলা সদর রোডে করুনা নগর চক বাজার, চর গাজী ইউনিয়নের তেগাছিয়া- টাংকি বাজার, সোনাপুর সড়কে আজাদনগর সৈয়দনগর বাজার, চর বাদাম ইউনিয়নের যোগীপাড়া সড়ক।
এ পর্যন্ত যে কয়েকজন লোক করোনাভাইরাসের লক্ষণ নিয়ে মারা গেছে সেই লোকদের বাড়ীসহ পাশের কয়েকটি বাড়ী লকডাউন করে মৃত ব্যাক্তির বøাড স্যাম্পল আইইডিসিআরে পাঠানো হয় এখনো পর্যন্ত তাদের মধ্যে কারো কোভিড ১৯ রোগের লক্ষণ মেলেনি তাই সে বাড়ীগুলোর লক ডাউন প্রত্যাহার করা হয়েছে।
শুক্রবার বিকালে ঢাকা গাজীপুর ও কুমিল্লা থেকে লকডাউন উপেক্ষা করে রামগতির চর গাজী ও বড়খেরী ইউনিয়নের আতœীয়র বাড়ীতে আসায় ৮ ব্যাক্তির বøাড সেম্পুল সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়েছে এবং ৩ বাড়ীর বেশ কয়েকটি পরিবারকে লকডাউন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: কামনাশীষ মজুমদার, বড়খেরী ইউপি চেয়ারম্যান হাসান মাকসুদ মিজান।
এ উপজেলায় প্রবাসী এসেছে ২৩৬ জন তার মধ্যে ১২৬ জন হোম কোয়ারেন্টাইনের সময় অতিক্রম করে ছাড়পত্র পেয়েছে। বাকিরা এখনো পর্যবেক্ষনে রয়েছে।
উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আহাদ সোহেল জানান, নিরাপত্তার স্বার্থে প্রয়োজন ব্যাাতিরেকে কেউ বা যে কোন কিছু চলাচল সীমিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিাসার মো: আব্দুল মোমিন জানান জনসচেতনতা সৃষ্টি, লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরন, হোম কোয়ারেন্টাইনের তালিকা প্রস্তুত, দুস্থ ও কর্মহীনদের মধ্যে ত্রাণ বিতরন করছি এ ছাড়া করোনাভাইরাসের লক্ষণ নিয়ে মারা যাওয়া লোকদের বাড়ী ও নির্দিষ্ট এলাকা লকডাউন করে বøাড স্যাম্পুল ঢাকা পাঠাই তবে তাদের মধ্যে কারো পজেটিভ রেজাল্ট আসেনি। উপজেলা পরিষদ ও প্রশাসন সমন্বিত সিদ্ধান্তে মহামারি ঝুকি এড়াতে রামগতি প্রবেশের সকল পথ বন্ধ করে দিয়ে চেকপোষ্ট তৈরি করা হয়। সরকার অনুমোদিত খাদ্যপণ্য ও মালামাল আমদানি রপ্তানী পরিবহন চলবে।

আরও পড়ুন

Friday, September 24, 2021

সর্বশেষ