রামগতিতে আরো ৩ জন করোনা রোগী শনাক্ত।

রামগতি (লক্ষীপুর) প্রতিনিধি : লক্ষীপুরের রামগতিতে শনাক্ত হয়েছে আরো ৩ জন করোনা রোগী। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া যুবকের মরদেহ থেকে নেয়া নমুনা পরীক্ষায় করোনা ধরা না পড়লেও তার সংস্পর্শে আসা ৩ ভাই বোন করোনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসে।
সোমাবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপজেলার চর রমিজ ইউনিয়নের চর আফজল গ্রামের করোনা উপসর্গে মারা যাওয়া ঐ যুবকের বাড়ীতে যান। এ সময় চিকিৎসকরা আক্রান্ত যুবকের সংস্পর্শে আসা পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে বাড়ীটি লকডাউন করেন।
রোববার (২৬ এপ্রিল) ল²ীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিআইটিআইডির পরীক্ষার প্রতিবেদনের ভিত্তিতে জানানো হয় মারা যাওয়া যুবকের শরীরে করেনা নেগেটিভ আর তার ২ ভাই ও এক বোনের করোনা পজেটিভ। গত কয়েকদিন আগে করোনা উপসর্গ নিয়ে ২০ বছর বয়সী তরুনের মৃত্যু হয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ থেকে নমুনা সংগ্রহ করে তার একই সময়ে পরিবারের অন্য ১০ সদস্যের নমুনা সংগ্রহ করলে পরীক্ষায় ৩ জনের পজেটিভ রিপোর্ট আসে। প্রশাসন ওই বাড়ী সহ তিন বাড়ী লকডাউন বরে।
স্থানীয়রা জানায়, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর ৮ দিন পরে রিপোর্ট আসে। লকডাউনের কয়েকদিন পর থেকে ওই সমস্ত পরিবারের লোকজন লকডাউন ও হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করে এলাকায় স্বাভাবিকভাবে চলাফেরা করে।
৩১ শয্যা হাসপাতালের আরএমও ডা : কামনাশীষ মজুমদার জানায়, নতুন করে এই পরিবারের ৯ জনের নমুনা সংগ্রহ করেছি যা চট্রগ্রামে পাঠানো হবে।
মারা যাওয়া তরুনের স্বজন ও সচেতন এলাকাবাসী মনে করেন নমুনা সংগ্রহের ৮ দিন পর পরীক্ষার ফলাফল আসে এরই মধ্যে নমুনা নষ্ট হয়ে যেতে পারে। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা করতে পারলে হয়তো মারা যাওয়া যুবকের রিপোর্ট পজেটিভ আসতো।

আরও পড়ুন

Friday, September 24, 2021

সর্বশেষ