কওমী মাদরাসার আলেমদের পাশে দাঁড়াবেন কুয়েত সংস্থার চেয়ারম্যান জাকির হোসেন

ভোলা প্রতিনিধি:

দেশের এ ক্রান্তুিকালে করোনা ভাইরাস মহামারিতে এবার ভোলার কওমী মাদরাসার আলেমদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বোরহানউদ্দিনে অবস্থিত কুয়েত কমপ্লেক্সের এর প্রতিষ্ঠিতা চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন। শুক্রবার সকালে নিজ অফেসে এক ভিডিও বার্তার মাধ্যমে তিনি এ ঘোষণা দিয়েছেন।

জানাগেছে, দেশে করোনা ভাইরাস দূর্যোগ মহামারিতে ইতিমধ্যে তিনি ভোলা জেলার প্রায় ১১ হাজার ইমাম ও মুয়াজ্জিনের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার চলমান কার্যক্রম সমাপ্ত হতে না হতেই এবার ঘোষণা দিলেন আবাসিক কওমি মাদ্রাসা (যে মাদ্রাসায় লিল্লাহ বোর্ডিং রয়েছে) ওই সকল মাদ্রাসার শিক্ষকগণের পাশে দাঁড়ানোর।

এদিকে আলহাজ্ব জাকির হোসেন এর এমন ঘোষণা শুনে ভোলা জেলার কওমী মাদরাসার আলেমদের মধ্যে একধরনের আনন্দ বিরাজ করছে। কয়েকজন আলেমের সাথে কথা বললে তারা জানান, আলহাজ্ব জাকির হোসেন দ্বীপ জেলার রত্ন, একটি নাম, একটি ইতিহাস। তিনি
ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ-মাদ্রাসার রূপকার। তিনি প্রায় পাঁচশত মসজিদ এবং দুইশত মাদ্রাসা ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় নান্দনিকভাবে গড়ে তুলেছেন। পরপর ৬ বার বাংলাদেশের সেরা রেমিটেন্স দাতা হিসেবে স্বিকৃতি পেয়েছেন। তার এ উদারতা আলেম সমাজ সব সময় মনে রাখবে।

আরও পড়ুন

Thursday, January 20, 2022

সর্বশেষ