গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে চেয়ারম্যানের খাদ্য বিতরণ

ইব্রাহীম খলীল, পাবনা জেলা প্রতিনিধি।।প্রয়াস নিউজ: জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনে সব সময় এগিয়ে একজন চেয়ারম্যান। শীত বর্ষাসহ যে কোনো দুর্যোগ ও মহামারিতে গরিব-অসহায় মানুষের সেবায় সবসময় নিরলস পরিশ্রম করেন তিনি। প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনায়ও তার ব্যতিক্রম ঘটেনি। গভীর রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত গরিব অসহায়দের ঘরে ঘরে নিজ হাতে বিতরণ করছেন খাদ্যসমগ্রী।
আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের শ্রীকান্তপুর রামনগর আদিবাসী পাড়া, অভিরামপুর গুচ্ছো পাড়া এবং ভ্যান চালকদের মাঝে সবজি বিতরণ করেন মডেল দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাঈম্মীন হোসেন চঞ্চল মাষ্টার। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি ছিলেন সব মানুষের পাশে। তার ইউনিয়নের প্রতিটি গ্রামেই ধারাবাহিকভাবে গবীর রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত গরিব-অসহায়দের মাঝে বিতরণ করে যাচ্ছেন খাদ্যসামগ্রী।

বৈশ্বিক মহামারি করোনার কারণে ইউনিয়নের সাধারণ গরিব ও অসহায় মানুষ গৃহবন্দি। এসব গৃহবন্দি গরিব মানুষসহ যাদের বাড়ির ধারে কাছে বাজার নেই তাদের বাড়িতেও পৌছে দিচ্ছেন প্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

চেয়ারম্যান হিসেবে মানুষের এ দুঃসময়ে পালন করে যাচ্ছেন যথাযথ দায়িত্ব। দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উচিত যথাযথ দায়িত্ব পালন করতে অসহায় জনগণের পাশে থাকা।

শুধু গরিব অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে থেমে থাকেনি এ চেয়ারম্যান। ইউনিয়নে যেসব দিনমজুর, সিএনজি,অটো ও রিক্সা চালক কর্মহীন হয়ে পড়েছেন তাদের সহযোগিতায় খাদ্যসামগ্রী বিতরণ করছেন চেয়ার‌ম্যান মোহাঈম্মীন হোসেন চঞ্চল।

চেয়ারম্যান আলু,পুঁইশাক, ডাটা শাক, মিষ্টিকুমরা, ধেরস সহ বাহারি পদের সবজি নিজ তহবিল থেকে বিতরণ করে যাচ্ছেন। এসব সামগ্রী রাতের আঁধারে নিজে গাড়ি করে বাড়ি বাড়ি গিয়ে গরিবদের মাঝে পৌঁছে দিয়ে জনসেবার অনন্য কৃতিত্ব অজর্ন করছেন তিনি। দেবোত্তর ইউনিয়নের বিভিন্ন গ্রামে বেশ কয়েকটি অটো ভ্যানগাড়ি করে কাঁচাবাজার নিয়ে অসহায়-কর্মহীনদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন তিনি ও তার কর্মীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এ ইউনিয়নে বেশ কয়েকটি ভ্যানগাড়িতে বাহারি পদের শাকসবজি রয়েছে। তবে এগুলো বিক্রির জন্য নয়, করোনা প্রাদুর্ভাবে লকডাউনের কারণে যেসব সাধারণ মানুষ বাজারে যেতে পারেন না, তাদের জন্য বিনামূল্যে বিতরণের জন্য। এই আয়োজ।

ইউপি চেয়ারম্যান মোহাঈম্মীন হোসেন চঞ্চল মাষ্টার জানান,করোনার প্রাদুর্ভাবে অসহায়-কর্মহীনদের প্রতিদিন এই কার্যক্রম অব্যাহত থাকবে। আর কেবল কাঁচাবাজারই নয়,সময়ে সময়ে চাল,ডাল,লবন,আলু,পেয়াজসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যও বিতরণ করে যাচ্ছি।

উল্লেখ্য, এর আগে প্রতিদিন এ ইউনিয়নে মানুষের মাঝে মাস্ক বিতরণ, নিজে ও কর্মীদের দিয়ে বাসায় বাসায় জীবাণুনাশক স্প্রেসহ বেশকিছু জনকল্যাণমুখী কাজ করে প্রশংসিত হয়েছেন তিনি।

আরও পড়ুন

Friday, September 24, 2021

সর্বশেষ