দৌলতখানে জমির বিরোধে দলীয় প্রভাব খাটিয়ে প্রতিপক্ষের উপর হামলা-বাড়িঘর ভাংচুর

ভোলা প্রতিনিধি :-

দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের কয়েলদার বাড়িতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সরকারি দলের প্রভাব খাটিয়ে প্রতিপক্ষেরর উপর হামলা এবং বাড়িঘর ভাংচুর করারর খবর পাওয়া গেছে। হামলায় নারী পুরুষসহ ৪ জন আহত হয়ছে। আহতরা হলেন,কহিনুর বেগম,সুরমা বেগম,আলম ও শাকিল।
ভুক্তভোগীদের পক্ষে মিলন কয়েলদার জানান,একই বাড়ির সালেকজানের ছেলে কবির হোসেনের সাথে ১০ শতাং জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই জমির মধ্যে বাড়ির যাতায়াতেরর পথও রয়েছে। বিরোধীয় অংশে কবির হোসেনের কোন জমি না থাকলেও সে সরকারী দলের প্রভাব খাটিয়ে ওই জমি জবর দখলে নেয়ার চেষ্টা চালিয়ে আসছে। এ নিয়ে কয়েকদফা শালিস মিমাংসা হলেও তোয়াক্কা করছেনা কবির হোসেন। নিরুপায় হয়ে তারা দেওয়ানী আদালতে মামলা করেন। এতে কবির হোসেন ক্ষিপ্ত হয়ে উঠে এবং বাড়ির অন্যান্য পরিবারের উপর বিভিন্ন ভাবে অত্যাচার নির্যাতন চালাতে থাকে। এর ধারাবাহিকতায় শুক্রবার বিকেলে ওই জমি জোর পুর্বক দখলে নিতে আসে কবির হোসেন। এসময় সিরাজ কয়েলদারের ছেলে শাকিল বাধা দিলে তার উপর হামলা চালায় কবির । তাকে বাঁচাতে অন্যান্য নারী পুরুষ এগিয়ে আসলে তাদেরকেও কবির ও তার লোকজন পিটিয়ে আহত করে। একপর্যায়ে মিলন গংদের দুটি বসত ঘর ভাংচুর করে কবির ও তার লোকজন। পরে তার স্ত্রীর উপর হামলা হয়েছে বলে মিথ্যা নাটক তৈরি করে হাসপাতালে ভর্তি হয়ে দৌলতখান থানায় ১০ জনকে আসামী মামলা করে কবির।
এলাকাবসি জানায়,কবির স্থানীয় ভাবে সন্ত্রাসী প্রকৃতির লোক। বিএনপি আমলে এখানে বহু মানুষের উপর নির্যাতন করেছে। মাঝখানে চট্রগ্রামে ব্যাটারি দোকানে কর্মচারী হিসেবে কাজ করে কিছু টাকার মালিক হয়েছে। আঃলীগ সরকার ক্ষমতায় আসার পর দলিলউদ্দিন খানের হাটে ব্যাটারি দোকান দিয়ে উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খানের হুটহরমাস শুনে তার নজর কারে । বর্তমানে উপজেলা চেয়ারম্যানের ক্ষমতাকে পুঁজি করে এলাকায় আঃলীগের পাতি নেতা হয়েছে। এখন সে সরকার দলীয় বড় নেতা দাবি করে এলাকায় অপকর্ম চালিয়ে যাচ্ছে । তার কর্মকান্ডে স্থানীয় আঃলীগের নেতা-কর্মীরা চরম ক্ষুদ্ধ । তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে দলের অনেক বড় ক্ষতি হবে। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোরা-২ আসনের এমপি আলী আজমের হস্তক্ষেপ করেছেন ভুক্তভোগি পরিবার ও এলাকার সাধারণ মানুষ।

আরও পড়ুন

Thursday, September 23, 2021

সর্বশেষ