লক্ষীপুরের কমলনগরে জব্দকৃত ১১৫মেট্রিক টন চাল ও গমের নিলাম স্থগিত করেছে হাইকোর্ট ।

কমলনগর,লক্ষীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে সরকারি সিলমোহরকৃত কাবিখা প্রকল্পের ৯৫মেট্রিক টন চাল ও ২০মেট্রিক টন গম আগামিকাল সোমবার (২২মার্চ) নিলামের দিন ধার্য থাকলেও তা স্থগিত করেছেন হাইকোর্ট। বরিবার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গেল বছরের ২জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) জেলা কর্মকর্তাদের যৌথ অভিযানে ১১৫টন চাল ও গম জব্দ করা হয়।

এ সময় বাদী পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ও সরকার পক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাঘমার।

২ জুলাই ২০২০ তারিখে জব্দকৃত চাল ও গম নিলাম এবং সেই সাথে বাদীর চাল ও গম আটক করা কেন বেআইনি ঘোষণা করা হবে না ও বাদিকে কেন চাল-গমগুলো ফেরত দেওয়া হবে না মর্মে মহামান্য হাইকোর্ট রুল জারি করেন।

গত ২ জুলাই ২০২০ কমলনগরের আব্দুর রবের মালিকানাধীন গোডাউনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এনএসআই এর যৌথ অভিযান চালিয়ে সরকারি সিলমোহর কৃত কাবিখা প্রকল্পের ৯৫ মেট্রিক টন চাল ও ২০ মেট্রিক টন গম সিলগালা করে। পরবর্তীতে তিনটি উপজেলার পরিচালকের নিকট থেকে বৈধ ডিও এবং প্রত্যয়ন পত্রের মাধ্যমে উক্ত ক্রয় করে। পরবর্তীতে উপজেলা প্রশাসন নিলামের জন্য গত ৮ ই মার্চ ২০২১ এ দরপত্র আহবান করে আগামীকালকে এই নিলাম হওয়ার কথা থাকলেও তা স্থগিত হয়ে গেছে। এখন আদালতে শুনানি শেষে নির্ধারিত হবে বাদীপক্ষ চাল পাবে কিনা সে পর্যন্ত নিলাম কার্যক্রম স্থগিত থাকবে।

আরও পড়ুন

Tuesday, September 21, 2021

সর্বশেষ