রামগতিতে প্রতিহিংসায় লক্ষাধিক টাকার মাছ হত্যা।

রামগতি (লক্ষীপুর) প্রতিনিধি : লক্ষীপুরের রামগতিতে সম্পত্তি দখলের প্রতিহিংসার বিষে কয়েক লক্ষ টাকা মূল্যের মাছ হত্যা করার অভিযোগ উঠেছে সহোদর ভাইয়ের বিরুদ্ধে।
বৃহস্পতিবার ( ৬ মে ) বড়খেরী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মূর্তূজা চৌধুরীর বাড়ীর পুকুরে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ভূক্তভোগী মৃত মূর্তূজা চৌধুরীর স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে তার দেবর আফতাব চৌধুরী, তার স্ত্রী ও ছেলেসহ ৩ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।
এজাহারে উল্লেখ করেন, তারা দ্বীর্ঘদিন থেকে বসত বাড়ীর সামনের ১৫ শতকের পুকুরটিতে মাছ চাষ করে ভোগ দখল করে আসছিলেন। গত দেড় বছর আগে মূর্তূজা চৌধুরীর মৃত্যুর পর তার দুই ছেলে বাবু ও রিশাদ ঢাকায় চাকুরী করেন। বাড়ীতে বৃদ্ধা সেলিনা আক্তার, তার পুত্র বধূ , দুই নাতি নাতনি ও একজন পাশ্ববর্তী বাড়ীর মহিলা সহ বসবাস করেন। এরমধ্যে প্রায়ই সম্পত্তি দখলের উদ্যেশ্যে মূর্তূজা চৌধুরীর ভাই আফতাব চৌধুরী, তার স্ত্রী ও ছেলেকে সহ এ ৩ জন বিভিন্ন ধরনের হুমকি ধমকি এবং বৃদ্ধা ও তার দুই ছেলেকে প্রাণনাশের হুমকি দেয়। গভীর রাতে ঘরের চালে ঢিল ছোড়ে। সর্বশেষ ঘটনার দিন গভীর রাতে পুকুরে বিষ ঢেলে কয়েক লক্ষ টাকার মাছ মেরে ফেলে।
সরেজমিন, রামগতি বাজারের উপর বড়খেরী ইউনিয়ন পরিষদ ভবনের সামনে মূর্তূজা চৌধুরীর বাড়ী। তার পুকুরে কয়েক বছরের লালন পালন করা ৫/৭ কেজি ওজনের পাঙ্গাস, গ্লস কার্প, তেলাপিয়া, শিংসহ কয়েক প্রজাতির মাছ ও মাছের রেণু পোনা মরে ভেসে উঠে। মরা মাছের দূর্গন্ধে সয়লাব হয়ে যায় পুরো এলাকা।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান হাসান মাকসুদ মিজান বলেন , বিষয়টি একান্ত তাদের পারিবারিক।
অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার তদন্ত করছি। প্রকৃত দায়ীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

আরও পড়ুন

Thursday, December 8, 2022

সর্বশেষ