ভোলার চরফ্যাশনে হত্যা মামলার চার আসামি’র যাবজ্জীবন কারাদন্ড।

ভোলা প্রতিনিধি ॥ হত্যা মামলার চার আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে ভোলার চরফ্যাশন উপজেলার অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এসময় চারজনকে যাবজ্জীবন সশ্রম কারদন্ড ও প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানা অনাদায়ে ৩ বছরের কারাদন্ডের রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- শশিভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা জামাল উদ্দিন, মোস্তফা ও ইকবাল। ও ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নজীর আলি গাজীর ছেলে জয়নাল আবেদিন গাজী।
আদালতের রায় সূত্রে জানা গেছে, দন্ডপ্রাপ্ত আসামিরা ৩২ শতাংশ জমির বিরোধকে কেন্দ্র করে গত ২০১৩ সালের মে মাসের ২০ তারিখ সোমবার বিকাল ৫টায় পরিকল্পিতভাবে একই এলাকার বাসিন্দা মাওলানা আবদুল্লাহ আল নোমানের ১০বছরের নাবালক ছেলে কেফায়েত উল্লাহ রায়হানকে চৌকিদার বাড়ি সংলগ্ন ধান খোলা মাঠের পাশে গলা টিপে হত্যা করে।
আসামিরা এ হত্যাকান্ড অন্যদিকে প্রবাহিত করার উদ্দেশ্যে লুঙ্গি দিয়ে প্যাচিয়ে বাঁশের আড়ার সঙ্গে ঝুঁলিয়ে রাখে শিশু রায়হানের মরদেহ। পরবর্তীতে নিহত রায়হানের পিতা মাওলানা নোমান ২০১৩ সালের জুন মাসের ১৫ তারিখে চরফ্যাশন জুডিশিয়াল কোর্টে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার পর্যালোচনা শেষে বিজ্ঞ আদালত এই রায় দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ মোকাম্মেল হক এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট ছালেহ উদ্দিন।

 

আরও পড়ুন

Thursday, September 16, 2021

সর্বশেষ