ভোলার লালমোহন ও মনপুরায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু ॥ নিখোঁজ-২। 

ভোলা প্রতিনিধি ॥ ভোলার লালমোহন ও মনপুরায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া মনপুরায় স্লুইজ গেইট সংলগ্ন খালে পড়ে দুই শিশু নিখোজ হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালের দিকে পৃথক পৃথকভাবে দুই উপজেলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
জানা গেছে, ভোলার লালমোহনে পানিতে ডুবে মীম (৩) ও সাইদ (৪) নামের ২ শিশুর মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে মীম ও সাইদ খেলতে গিয়ে বাড়ীর পাশের পুকুরে পড়ে যায়। আত্মীয়-স্বজন অনেক খোজাঁখুজির পর তাদেরকে পানিতে ভাসতে দেখে তাদের নিয়ে দ্রুত লালমোহন হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। মীম ও সাইদ দুজন চাচাতো ভাই বোন। তাদের বাড়ী লালমোহন ইউনিয়নের উত্তর ফুলবাগিচা গ্রামে। মীম ঐ এলাকার জাকিরের মেয়ে এবং সাইদ হলো শাহিনের ছেলে।
এ ব্যাপারে লালমোহন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান মুরাদ বলেন, সংবাদ পেয়ে ঘটনা স্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে, তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগন ব্যবস্থা গ্রহণ করা হবে।
অন্যদিকে মনপুরায় খেলতে গিয়ে খালের পানিতে ডুবে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। এছাড়া পৃথক ঘটনায় স্লুইজ গেইট সংলগ্ন খালে পড়ে দুই শিশু নিখোঁজ রয়েছে। এদের মধ্যে উদ্ধারকৃত এক শিশুর লাশ ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার সকালে ভোলা হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ। অপরদিকে খালে পড়ে নিখোঁজ দুই শিশুকে উদ্ধারে চেষ্ঠা চালাচ্ছেন স্থানীয়রা। পৃথক দুই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শামীম মিঞা ও ওসি সাইদ আহমেদ।
জানা গেছে, বৃহস্পতিবার সকালে উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের পূর্বপাশে বেতুয়া সøুইজ ঘাট সংলগ্ন খালে পড়ে নিখোঁজ রয়েছেন দুই শিশু। অপরদিকে পৃথক ঘটনায় বুধবার বিকেলে হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের হাজীরচর খালের পড়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়। তবে বৃহস্পতিবার সকাল ৭ টায় স্পীডবোটযোগে মৃত্যু হওয়া শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতালে প্রেরণ করে পুলিশ।
খালের পানিতে ডুবে মৃত্যু হওয়া শিশু হলেন- উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ভূট্টো মিয়ার ছেলে মোঃ জিহাদ (১১)। অপরদিকে নিখোঁজ হলেন, উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ হাসানের ছেলে মোঃ সোহাগ (৫) ও একই ইউনিয়নের বাসিন্দা মোঃ ফিরোজ উদ্দিনের মেয়ে চাঁদনী (৪)। নিখোঁজ দুই শিশু সর্ম্পকে মামাতো ফুফাতো ভাই-বোন।
এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য ভোলা হাসপাতালে প্রেরণ করা হয়। এর আগে লাশের সুরতহাল রির্পোট শেষে থানায় অপমৃত্যু মামলা হয়। তবে অপর ঘটনায় দুই শিশু নিখোঁজ রয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শামীম মিঞা জানান, নিখোঁজ দুই শিশুকে উদ্ধারে ফায়ার সার্ভিসের সহায়তা চাওয়া হয়েছে। মৃত ও নিখোঁজ দুই শিশুর পরিবারকে উপজেলা প্রশাসন থেকে আর্থিক সহায়তা করা হবে। এ রিপোর্ট লেখা (বিকাল সাড়ে ৫টা) পর্যন্ত নিখোঁজ দুই শিশুকে উদ্ধার করা সম্ভব হয়নি।

 

আরও পড়ুন

Tuesday, November 30, 2021

সর্বশেষ