দেশ ব্যাপী নানা আয়োজনে পালীত হল ধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন।

লক্ষ্মীপুর জেলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে মেয়র পদপ্রার্থী বেলালের বৃক্ষ রোপন কর্মসূচি।

মোঃ আরিফ হোসেন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিনে উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি ও মেয়র পদপ্রার্থী বেলায়েত হোসেন বেলাল এর উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। নৌকা প্রতীকের লক্ষ্মীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র পদপ্রার্থী এবং লক্ষ্মীপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃবেলায়েত হোসেন বেলাল এর একক উদ্যোগে ২৮ সেপ্টেম্বর সকালে উক্ত বৃক্ষ রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড রাসেল মাহমুদ মান্না, চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য মোশাররফ পাওটারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ওয়াসমান গনি মানিক
মুক্তার শাহ্,জেলা স্বেচ্ছাসেবক লীগের শিপ্ল ও বানিজ্যিক বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের১ম যুগ্ন আহ্বায়ক হাশেম আহমেদ রুপম, সদর উপজেলা কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক নাদিউন নবী পলাশ ভূইয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ইসমাইল হোসেন সিপন, যুগ্ন আহ্বায়ক ফয়সাল হাওলাদার সহ ইউনিয়ন ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ প্রমুখ।

 

             বরিশাল জেলা

বাবুগঞ্জ আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত।
মোঃ সুমন বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি ॥ বাবুগঞ্জে বাংলাদেশ আওয়ামীলীগ’র সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। কেক কাটা, দোয়া মোনাজাত ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পৃথক ভাবে পালন করেছে উপজেলা পরিষদ এবং উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। গতকাল বুধবার সকাল ১০টায় উপজেলা দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মৃধা মুঃ আক্তার উজ-জামান মিলনের সঞ্চালনায় এবং সভাপতি এস এম খালেদ হোসেন স্বপনের সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া মোনাজাত শেষে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মন্নান হাওলাদার, মিজানুর রহমান,আব্দুল মতিন রাঢ়ি, সাবেক ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসি, মুক্তিযোদ্ধা কমান্ডার আনিসুর রহমান সিকদার, মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়িসহ উপজেলা আওয়ামীলীগ, ইউনিয়ন আওয়ামীরীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলো।

 

বাবুগঞ্জ উপজেলা,বরিশাল জেলা

বাবুগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন।

মোঃ সুমন বাবুগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগ’র সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করেছে বাবুগঞ্জ উপজেলা পরিষদ। সকাল ১১টায় উপজেলা পরিষদের আয়োজনে কেক কাটা, দোয়া মোনাজাত ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়। উপজেলা পরিষদের মিলনায়াতনে উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল আহম্মেদ আজাদ’র সঞ্চালনায় এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের সভাপতিত্বে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম, সহকারী ভূমি কমিশনার মোঃ মিজানুর রহমান, সহকারী কৃষি কর্মকর্তা শাহ মোঃ আরিফুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শাহিনুর রহমান সিকদার, যুগ্ম সম্পাদ দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা শাহআলম সিকদার, ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহামুদ, কামরুল আহসান হিমু, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান অরুন, বরিশাল বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি আরিফ আহাম্মেদ মুন্না প্রমূখ।

 

 

                        পাবনা জেলা

আটাঘরিয়ায় শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন। ইব্রাহীম খলীল, পাবনা জেলা প্রতিনিধি:
আটঘরিয়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন করেছে আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ।মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ৩ টার সময় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনের কেক কাটেন নেতাকর্মীরা। পরে অনুষ্ঠিত হয় আলোচনাসভা, মিলাদ ও দোয়া এবং আতোস বাজির পর শেষ করা হয় অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এর আগে আটঘরিয়া দলীয় কার্যালয় থেকে বের হওয়া আনন্দ শোভাযাত্রা টি দেবোত্তর উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
প্রধানমন্ত্রীর এ জন্মদিন উৎসবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরমেয়র শহিদুল ইসলাম রতন এর সভাপতিত্বে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক,ও দেবোত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোহাঈম্মীন হোসেন চঞ্চল এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মাজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া, একদন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, আব্দুল জলিল মাষ্টার, একদন্ত ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন সরদার, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক গোলজার হোসেন, যুগ্ন আহব্বায়ক, জাহিদুল ইসলাম মুকুল, উপজেলা যুুুবলীগের সভাপতি, আজিজুল গাফফার, ও সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আমিনা আক্তার নীলা,
পৌর ছাত্রলীগের সভাপতি বাঁধন, ও সম্পাদক, নাছিমসহ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

বরিশাল জেলা

বরিশালে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্ম দিনে গনটিকা কর্মসূচী পালিত।
বরিশাল ব্যুরো চিফঃ গনতন্ত্রের মানস কন্যা, জাতির জনকের যোগ্য উত্তরসূরী, উন্নয়নের রোল মডেল,বিশ্ব মানবতার মা, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শহর ও ইউনিয়ন পর্যায়ে করোনা প্রতিরোধ গণ টীকা প্রদানের আয়োজন করা হয়েছে।বরিশাল শহরের বিভিন্ন টিকা কেন্দ্র ও ইউনিয়ন পরিষদগুলোতে
সকাল ৯ টা থেকে লাইনে দাঁড়িয়ে থাকা টিকা গ্রহনের জন্য শতশত নারী পুরুষের ভীড় জমে যায়। ভীড় সামলাতে হিমসিমে পড়েছিল পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা।
বঙ্গবন্ধুর কন্যা মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ সারা দেশে ৭৫ লক্ষ মানুষকে টিকা দান কার্যক্রম পরিচলনা করছেন। করোনা সংক্রমন নিয়ন্ত্রন আনতে এই কার্যক্রম পুরো সপ্তাহ জুড়ে চলবে বলে টিকা প্রদানকারী কর্মকর্তারা জানান। বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় সাধারণ লোকজন তারা টিকা নেয়ার জন্য কেন্দ্রগুলোতে ভিড় করছেন।
টিকা নেয়ার জন্য কেন্দ্রগুলোতে মানুষের ছিলো না কোনো স্বাস্হবিধি ও নিরাপদ দূরত্ব। তবে আগের চেয়ে মানুষের মাঝে টিকা গ্রহনের প্রবনতা বেশি লক্ষ্য করা গেছে। আগের থেকে এখন লোকজন টিকার গুনাগুন বুঝতে পারায় এতো লোকের ভিড় বলে মনে করেন সুশীল সমাজ।বরিশালের টিকা দেয়ার বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায় কেন্দ্রগুলোতে উপচে পরা ভিড়।সরেজমিনে বরিশালের উজিরপুর স্বাস্হ কেন্দ্রে গিয়ে দেখা যায় উৎসুক জনতার ভিড়। স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত ডাক্তার বাবু ভক্তরঞ্জন বড়াল বলেন, আমরা সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে টিকাদান কার্যক্রম পরিচালনা করছি এবং সাধারণ লোকজন তারা ও স্বাস্থ্যবিধী মেনে সেবা নিয়ে খুশি।সাধারণ লোকজনকে জিজ্ঞাসা করলে তারা বলেন এখানে সকল প্রকার নিয়ম মেনেই আমাদের টিকা দেয়া হচ্ছে।এবং যাহারা বৃদ্ধ,প্রতিবন্ধী তাদের আগেই টিকা দেয়া হচ্ছে।
এই ক্যাম্পেইনে শুধুমাত্র ১ম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়।
পরবর্তী মাসে একইভাবে ক্যাম্পেইন এর মাধ্যমে ২য় ডোজ প্রদান করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
টিকা কেন্দ্রে আসার সময় অবশ্যই সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরে ভ্যাকসিন নেওয়ার জন্য সকলকে আহবান করা হয়।

আরও পড়ুন

Sunday, November 28, 2021

সর্বশেষ