বাবুগঞ্জে অন্যের ঘর ভেঙ্গে রাস্তা তৈরি: পুলিশের নির্দেশ অমান্য। 

মোঃসুমন বাবুগঞ্জ বরিশাল জেলাপ্রতিনিধি॥ বাবুগঞ্জের উত্তর রহমতপুর আলী মার্কেট সংলগ্ন বাড়িতে প্রবেশের পুরানো রাস্তা আটকিয়ে অন্যের ঘর এর বারান্দা জোরপূর্বক ভেঙে দিয়ে রাস্তা বের করার অভিযোগ পাওয়া গেছে।
ঘটনাটি ঘটেছে বহস্পতিবার সকাল ১০টায় রহমতপুর আলী মার্কেট সংলগ্ন।

অভিযোগ সূত্রে জানাযায়, উজিরপুর জিজি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক মো.দেলোয়ার হোসেন নিজ বাড়িতে প্রবেশের পুরানো রাস্তায় ইট বালু রেখে আটকিয়ে দখল করে। পরে বৃহস্পতিবার একদল সন্ত্রাসী নিয়ে নতুন করে অন্যের জমিতে থাকা বারান্দা ভেঙে রাস্তা বের করছেন । ঘটনাস্থল পরিদর্শন করেছেন এয়ারপোর্ট থানার এসআই তুহিন।
এস আই তুহিন বলেন, ঘর ভেঙ্গে রাস্তা তৈরির ঘটনাটি সত্যি। আমি ওসি স্যার কে জানালে তিনি ঘরটি যথাস্থানে পুনরায় স্থাপন করে দিতে বলেছেন অভিযুক্ত দেলোয়ার হোসেন কে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এয়ারপোর্ট থানার ওসি কমলেস চন্দ্র হালদার, বলেন বিষয়টি জেনেছি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
এবিষয়ে গত সপ্তাহে ঘর ভেঙ্গে রাস্তা তৈরির পায়তারা শিরোনামে একটি সংবাদ প্রচার হয়েছিলো।

প্রকাশিত সংবাদটির কিছু অংশ তুলে ধরা হলো- রহমতপুর আলীমার্কেট সংলগ্ন একই বাড়ির মৃত মোঃ সেকান্দার আলী হাওলাদারের পূত্র অসহায় সোহেল হাওলাদারের নির্মানাধীন ঘরের মধ্য থেকে রাস্তা নেওয়ার পায়তার করছেন ওই শিক্ষক। সোহেল জানায়, আমার জমির উপর দিয়ে রাস্তা বের করার চেষ্টা করলে বাধা দেই। ফলে তিনি আমাকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে। আদালতে ও থানায় একাধিক মিথ্যা মামলা ও অভিযোগ দিয়ে হয়রানি করছে। পুলিশ একাধিকবার এসে সরেজমিন পরিদর্শন করেছে।
এয়ারপোর্ট থানার এসআই সাহাদাত বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে দেখেছি সোহেল তার নিজের জমিতে ঘর নির্মান করছে। ওই জমির মধ্য থেকে রাস্তা বের করা হলে জমিটি দিখন্ডিত হয়ে যাবে। তাছাড়া সোহেলের পৈত্রিক জমিতে সে ঘর করলে কারো সমস্যা হওয়ার কথা নয়। বিষয়টি আমি উর্দ্ধতন কর্মকর্তাকে জানিয়েছি।

আরও পড়ুন

Tuesday, December 7, 2021

সর্বশেষ