তৃণমূলে ক্ষোভ! বহিষ্কৃতরাও নৌকার মনোনয়ন পেতে মরিয়া

মোঃ আরিফ হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেতারা তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে মরিয়া হয়ে উঠেছে। এতে করে নানান রকম চেষ্টা-তদবির চালাচ্ছেন বলে জানা গেছে। গেলো উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার প্রার্থী হওয়ায় নও তার পক্ষে ২ নং চরবংশী ইউনিয়নের চেয়ারম্যান আবুল হোসেন কাজ করায় তাকে দল থেকে বহিস্কার করে জেলা আওয়ামী লীগ। এ ছাড়াও বহিষ্কৃত আরও ১৪ নেতাদের মধ্যে অধিকাংশই ইউপি সদস্য পদে দলের আনুকূল্য পেতে দৌড়ঝাঁপ করে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রাপ্তদের মধ্যে আলতাফ হোসেন হাওলাদারের ছোট ভাই উত্তর চরবংশী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার একই ইউনিয়ন থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা পেতে চাচ্ছেন। সেসুবাদে ঢাকায় গিয়ে বিভিন্ন নেতার আনুকুল্ল্য পাওয়ার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এদিকে বহিস্কারের কথা অস্বীকার করলেও কোনো সদুত্তর দিতে পারেননি আবুল হোসেন হাওলাদার।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় সিদ্ধান্ত এবং জেলা আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগ নৌকার বিরুদ্ধে ভোট করায় তাঁদের বহিষ্কার করেন। সেই সিদ্ধান্ত এখনো প্রত্যাহার করা হয়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, কেন্দ্রীয় কমিটি আলতাফ হাওলাদারকে বহিষ্কার করেছেন। অন্যদের বিষয়ে কেন্দ্র যে সিদ্ধান্ত দেবেন তা পালন করবে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু বলেন, ‘বিদ্রোহীদের বহিষ্কারের বিষয়টি আমরা অবগত আছি। অতীতে যাঁরা নৌকার বিরুদ্ধে ভোট করেছেন তাঁদের নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে না পাঠানোর নির্দেশনা রয়েছে।

আরও পড়ুন

Tuesday, December 7, 2021

সর্বশেষ