চিরিরবন্দরে ফলাফল বাতিল ও পুনঃ নির্বাচনের দাবীতে মানববন্ধন

মো. মিজানুর রহমান মিজান, দিনাজপুর প্রতিনিধি:

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়নের বেকীপুল বাজারে অবৈধ নির্বাচনী ফলাফল বাতিল ও পুনঃ নির্বাচনের দাবীতে এক মানববন্ধন ও ঝাঁড়– মিছিল অনুষ্ঠিত হয়েছে। গত ৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় গছাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (জরিনা স্কুল) কেন্দ্রে ভোট জালিয়াতির অভিযোগ করে প্রায় ঘন্টাব্যাপি চলে এ মানববন্ধন ও ঝাঁড়ু– মিছিল। এ ঝাঁড়ু– মিছিল ও মানববন্ধনে সহস্রাধিক নারী ও পুরুষ অংশ নেয়। মিছিলটি বেকিপুল বাজার হতে আলোকডিহি জেবি উচ্চ বিদ্যালয় পর্যন্ত অনুষ্ঠিত হয়।

সরজমিন জানা গেছে, ৫ জানুয়ারী নির্বাচনের দিন প্রিজাইডিং অফিসারদের দেয়া ৭টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুয়ায়ী স্বতন্ত্র প্রার্থী মীর্জা লিয়াকত আলী বেগ লিটন (মোটরসাইকেল) প্রতিকে ৩ হাজার ৫৮ এবং স্বতন্ত্র প্রার্থী মো. তাজউদ্দিন হোসেন শাহ্ (আনারস) প্রতিকে ২ হাজার ৭৫৬ ভোট পান। ওই কেন্দ্রের ভোট গণনার পর প্রিজাইডিং অফিসার প্রথমে মীর্জা লিয়াকত আলী বেগ লিটন (মোটরসাইকেল) প্রতিকের ৬৯০ ভোট এবং মো. তাজউদ্দিন হোসেন শাহ্ (আনারস) প্রতিকের ২০০ ভোট ঘোষণা করেন। কিন্তু অজ্ঞাত কারণে হঠাৎ তা স্থগিত করা হয়। ওই সময় দুজন সদস্য প্রার্থীর মধ্যে হট্রগোল শুরু হলে প্রিজাইডিং অফিসার ফলাফল না দিয়ে চলে যেতে চাইলে স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে কেন্দ্র ঘেরাও করে। এসময় আইনশৃংখলা বাহিনী ৪ রাউন্ড গ্যাস সেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে স্বতন্ত্র প্রার্থী মীর্জা লিয়াকত আলী বেগ লিটনকে তুলে নিয়ে উপজেলায় চলে যায়। পরবর্তিতে অপর স্বতন্ত্র প্রার্থী মো. তাজউদ্দিন হোসেন শাহ্কে বিজয়ী ঘোষনা করে রাত সাড়ে ১১ টায় মীর্জা লিয়াকত আলী বেগ লিটনকে ছেড়ে দেয়া হয়। এরই প্রতিবাদে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের নির্যাতিত ভোটারবৃন্দ এ মানববন্ধন ও ঝাঁড়ু– মিছিলের আয়োজন করে।
এসময় বিক্ষোভকারীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম তারিক ও তার চাচাতো ভাই বিজয়ী চেয়ারম্যান মো. তাজউদ্দিন হোসেন শাহ এর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান প্রদান করেন। বর্তমানে পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে।

আরও পড়ুন

Thursday, October 6, 2022

সর্বশেষ