ভোলার দৌলতখানে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি ॥ নিহত-২ নিখোঁজ-১

ভোলা প্রতিনিধি ॥ ভোলার দৌলতখানের চৌকিঘাট সংলগ্ন মেঘনা নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা হাকিমুদ্দিন গামী যাত্রীবাহী তাসরিফ-২ লঞ্চের ধাক্কায় জেলেদের মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় দুই জেলের মরদেহ উদ্ধার করেছে ভোলা কোস্টগার্ড। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় দৌলতখান লঞ্চঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে এ মরদেহ দুটি উদ্ধার করা হয়। নিহতরা হলেন এরশাদ (৩০) ও আকবর (৩৫)। এ ঘটনায় এখনও মমিন (২৫) নামে এক জেলে নদীতে নিখোঁজ রয়েছেন। তারা সবাই একই উপজেলার চরপাতা ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনায় আহত হয়েছেন ট্রলারে থাকা তিন জেলে। তারা হলেন- সোহেল (২০), জামাল (৩৫), ও ইদ্রিস (৫০)। আহতরা দৌলতখান ও ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বুধবার রাত ২ টার দিকে দৌলতখানের চৌকিঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।
ট্রলারের মালিক আব্দুর রহমন জানান, বুধবার রাত ২ টার দিকে ৯ জন জেলে নিয়ে ট্রলারটি মেঘনা নদীতে জাল ফেলে। এ সময় তাসরিফ-২ লঞ্চটি ট্রলারটিকে ধাক্কা দিলে ট্রলারটি ভেঙ্গে যায়। পরে ৬ জেলে সাঁতরে তীরে উঠতে পারলেও ৩ জেলে নদীতে নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার বিকালে নিখোঁজ ৩ জেলের মধ্যে ২ জেলের মরদেহ উদ্ধার করা হলেও এখনও ১ জেলে নিখোঁজ রয়েছেন। খবর পেয়ে ভোলা কোস্টগার্ড ও দৌলতখান ফায়ার সার্ভিসের সদস্যরা যৌথভাবে নিখোঁজ জেলেদের মেঘনার বিভিন্ন পয়েন্টে উদ্ধার কাজ পরিচালানা করে দুই জেলের মরদেহ উদ্ধার করেন। এদিকে নিখোঁজের সন্ধানে মেঘনার তীরে ভিড় করছেন স্বজনরা। এ ব্যপারে তাসরিফ-২ লঞ্চ কর্তৃপক্ষ বিষয়টি অস্বীকার করেছেন।
দৌলতখান ফায়ার সার্ভিসের স্টেশন অফিাসর মিজানুর রহমান জানান, ট্রলারটি উদ্ধার করা হয়েছে। নদীতে নিখোঁজ জেলের উদ্ধার কাজ চলমান রয়েছে।
দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। তবে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন

Friday, September 23, 2022

সর্বশেষ