মেঘনার তীর রক্ষা বাধ প্রকল্পের কাজ বন্ধের প্রতিবাদে মানবন্ধন

কমলনগর, লক্ষ্মীপুর  :
লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষায় জিও ব্যাগ ডাম্পিংসহ বাঁধ নির্মাণ কাজ বন্ধ রাখার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়নের লুধুয়া বাজার এলাকায় এ নদী ভাঙা অসহায় মানুষের ব্যানারে স্থানীয়রা এ আয়োজন করে।

এসময় স্থানীয়রা বর্ষার আগেই নির্মাণ কাজ দ্রত চালু করে রামগতি ও কমলনগর মেঘনা তীর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্প দ্রত বাস্তবায়নের দাবি জানিয়েছেন ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নুরুল ইসলাম মাস্টার, সাংবাদিক সাজ্জাদুর রহমান, আওয়ামীলীগ নেতা মোস্তাফিজ হাওলাদার, জাহাঙ্গীর তালুকদার, আবু সিদ্দিক, সিরাজুল ইসলাম, আবদুল করিম ও রাকিব হোসেন লোটাস প্রমুখ।

বক্তারা বলেন, সেনাবাহিনী দিয়ে নদী তীর রক্ষা বাঁধ প্রকল্প বাস্তবায়নে স্থানীয়দের দাবি থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে কাজ উদ্বোধন করা হয়। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ রেখে পালিয়েছে । শুষ্ক মৌসুমে নদী ভাঙন অব্যাহত ছিল। সামনে বর্ষা। নির্মাণ কাজ দ্রত বাস্তবায়ন না হলে ভাঙনে কমলনগর দেশের মানচিত্র থেকে হারিয়ে যাবে।

মানববন্ধন শেষে এলাকাবাসী কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য , গত জুন মাসে একনেকের সভায় রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর রক্ষা বাঁধের জন্য প্রায় ৩১ শ কোটি টাকার প্রকল্পের অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ সেই লক্ষ্যে টেন্ডারের মাধ্যমে গত ৯ জানুয়ারি কমলনগরের সাহেবের হাট ইউনিয়নের মেঘনা নদী এলাকায় নির্মাণ কাজের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক। কিন্তু উদ্বোধনী দিন ছাড়া এখানে দৃশ্যমান কোন কাজই হয়নি।

আরও পড়ুন

Wednesday, September 21, 2022

সর্বশেষ