বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন, পুড়ে ছাই ৯টি দোকান।

(নীলফামারী প্রতিনিধি):-
করোনাকালীন ক্ষতি পুষিয়ে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিলেন পূর্বছাতনাই ইউনিয়নের কলোনি হাটের ব্যবসায়ীরা এ সময় আগুনে পুড়ে ছাই হলো সব স্বপ্ন। সোমবার (২রা মে) ঈদের আগের দিন ভোররাতে নীলফামারী ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়নের কলোনি বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে ৯টি দোকানের অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্ত দোকানদার সূত্রে জানা গেছে, ভোররাতে কলোনি বাজারে একটি মুদির দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ৯টি দোকান-ঘর আগুনে পুড়ে যায়।

এ বিষয়ে ডিমলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নুর মোহাম্মদ বলেন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়াও ক্ষতিগ্রস্ত দোকানদার ৭ জনকে ১০ হাজার ও ২ জনকে ৫ হাজার টাকা করে সরকারি সহায়তায় নগদ অর্থ সাহায্য দেওয়া হয়েছে।

আরও পড়ুন

Thursday, September 22, 2022

সর্বশেষ