রংপুরে রয়্যালটি টি-২০ কাপের উদ্বোধন

শরিফা বেগম শিউলী
স্টাফ রিপোর্টার

ক্রীড়াঙ্গনের উন্নয়ন ও পৃষ্টপোষকতায় রয়্যালটির মতো অন্য প্রতিষ্ঠান ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। রোববার (১২ জুন) বিকেলে রংপুর ক্রিকেট গার্ডেনে রয়্যালটি টি-২০ কাপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সিটি মেয়র বলেন, আমাদের রংপুর এগিয়ে যাচ্ছে। খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনসহ সব ক্ষেত্রে আমাদের ছেলেমেয়েদের একটা অবস্থান তৈরি হচ্ছে। আজকে বাংলার চোখ, রয়্যালটি মেগামল ও রংপুর ক্রিকেট একাডেমি যেভাবে খেলাধুলার মানোন্নয়নসহ তরুণদের বিকশিত করতে এগিয়ে এসেছে, এটা প্রসংশার দাবি রাখে। শুধু দু-একজন নয়, ক্রীড়াঙ্গনের উন্নয়ন ও পৃষ্টপোষকতায় রয়্যালটির মতো অন্য প্রতিষ্ঠান ও বিত্তবানদের এগিয়ে আসতে আমি আহ্বান করছি। সবার নিজ নিজ জায়গা থেকে সামর্থ্য অনুযায়ী কাজ করতে পারলে রংপুর আরো অনেক দূর এগিয়ে যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু।

আরও বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আব্দুল মজিদ হিরু, আইজিএস একাডেমির চেয়ারম্যান সেরাফুল ইসলাম হিমেল, রংপুর ক্রিকেট একাডেমির চেয়ারম্যান শাকিল রায়হান, বাংলার ও তানবীর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, রয়্যালটি মেগামল ও তাওহিদ ব্যাটারী ইণ্ডাস্ট্রির চেয়ারম্যান তৌহিদ হোসেন আশরাফী, রূপকথা থিম পার্ক ও ফুড কর্ণার মোস্তাক হোসেন শিমুল, রংপুর মহানগর দোকান মালিক সমিতির সহ সভাপতি আব্দুল হালিম বুলু। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলার চোখের সহ সভাপতি মাহমুদুন নবী বাবুল।

বেলুন ও পায়রা উড়িয়ে রয়্যালটি টি-২০ কাপের উদ্বোধন করেন অনুষ্ঠানের অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন বেতার ও টেলিভিশনের শিল্পীরা।

প্রথমবারের মতো শুরু হওয়া র‌য়্যালটি টি-২০ কাপে রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার দল ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তের দলসহ মোট ৩৬টি দল অংশ নিচ্ছে। সোমবার উদ্বোধনী দিনে চারটি ম্যাচ রয়েছে। এর মধ্যে উদ্বোধনী খেলায় সকাল নয়টায় মাঠে নামবে বরিশাল একাদশ বনাম বিশ্ব একাদশ।

আরও পড়ুন

Thursday, October 6, 2022

সর্বশেষ