দেশে সাম্প্রদায়িক শক্তিগুলো মাথাচাড়া দিয়ে উঠেছে – সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি

মোঃমশিয়ার রহমান, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীতে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে দুই দিন ব‍্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধনে সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন, দেশে সাম্প্রদায়িক শক্তিগুলো মাথাচাড়া দিয়ে উঠেছে ।

গতকাল (২৮জুলাই) বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের আয়োজনে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলার উদ্বোধন হয়।

জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে করোনা মোকাবেলা করছে, এ রকম একটা বৈশিক মহামারির মধ্যেও বঙ্গবন্ধুর কন‍্যা তার দক্ষতায় দেশকে এ গিয়ে নিয়ে যাচ্ছে। নিজস্ব অর্থায়নে দেশে আজ পদ্মা সেতু হয়েছে।এরপরও আমাদের শংকা,সংশয় ও ভয় কাজ করছে। আমরা কি কিছু কিছু যায়গায় পিছিয়ে যাচ্ছি, আমাদের সমাজ কি কিছু কিছু যায়গায় পিছিয়ে যাচ্ছে। কারন আমি দেখতেছি শিক্ষককের গায়ে ছাত্ররা হাত তুলছে, ছাত্রের হাতে শিক্ষক খুন কিংবা ফেসবুকে কি লেখা হয়েছে না হয়েছে তা নিয়ে মন্দিরে হামলা হচ্ছে, হিন্দু পরিবারগুলোর উপর হামলা হচ্ছে তাদের বাড়ি ঘর আগুন দেয়া হচ্ছে। সাম্প্রদায়িক শক্তিগুলো মাথাচাড়া দিয়ে উঠেছে। নারীর উপর হামলা হচ্ছে, অবমাননা হচ্ছে, নির্যাতন হচ্ছে, নারী হত‍্যা হচ্ছে, শিশু হত্যা হচ্ছে, নারীরা ধর্ষণের শিকার হচ্ছে এগুলো আমাদের পিছিয়ে যাওয়ার লক্ষ্য এবং এই যায়গাগুলোয় আমরা পিছিয়ে যাওয়ার অন‍্যতম কারণ আমাদের সংস্কৃতি চর্চা যতটুকু করা দরকার তা সরকারের পক্ষে যতটুকু চেষ্টা ইউক না কেন আমরা সমাজে যারা বাসকরি আমরা যারা অভিভাবক আমরা সেই চেষ্টা করছি না।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নূরুল হুদা, সূচনা বক্তব্য দেন বাংলা একাডেমির সচিব এ.এইচ.এম. লোকমান, সম্মানিত অতিথি ছিলেন, বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বিশেষ অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে,এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য রাবেয়া আলীম এমপি, নীলফামারী পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান বিপিএম পিপিএম ও পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ প্রমূখ।

আরও পড়ুন

Friday, October 7, 2022

সর্বশেষ