ভোলায় পুলিশের সাথে বিএনপি’র সংঘর্ষ, নিহত-১

চীফ রিপোর্টার, ভোলা ॥ ভোলায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেল গ্যাসের মূল্যবৃদ্ধি এবং লোড শেডিং এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করতে গেলে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশের দিকে ব্যাপক ইট-পাটকেল নিক্ষেপ করে বিএনপির নেতা-কর্মীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিআর সেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। সংঘর্ষে ৬ পুলিশসহ অন্তত শতাধিক বিএনপির নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় ১ জন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। মুমূর্ষু অবস্থায় গুলিবিদ্ধ দুইজনকে বরিশালে প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করেছে বলে জানা গেছে। রবিবার বেলা ১১ টার দিকে ভোলা জেলা বিএনপি কার্যালয়ের সামনে কালিনাথ রায় বাজার এলাকায় সংঘর্ষের সুত্রপাত ঘটে। পরে তা সদর রোড পর্যন্ত ছড়িয়ে পড়ে। পুলিশ আর বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এদিকে এই ঘটনায় দুপুর ২টায় জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর তার বাসভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে তিনি জানান, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আজ (রবিবার) বেলা ১১ টায় সময় তাদের শান্তিপূর্ণ সভা শেষ করে বেলা ১২ টার সময় একটি মিছিল বের হলে পুলিশ হঠাৎ লাঠিচার্জ ও গুলিবর্ষণ করে। পুলিশের গুলিতে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুন উর রশিদ ট্রম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ন কবির সোপান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিনসহ সভাপতি মীর রনি, জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলমসহ শতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। সংঘর্ষ চলাকালিন সময়ে আবদুর রহিম নামে এক স্বেচ্ছাসেবক দলের কর্মী নিহত হয়েছে বলেও জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর। নিহত রহিম ভোলা সদরের দক্ষিণ দিঘলদী ইউনিয়নে কোড়ালিয়া গ্রামের বাসিন্দা বলে জানান বিএনপির এই নেতা।
ভোলা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাফিজা তাসমিন ঐশী বলেন, হাসপাতালে ভর্তি করার আগেই গুলিবিদ্ধ একজন মারা যান। এছাড়াও গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও ২০ জন। ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফরহাদ সরদার বলেন, বিএনপি নেতা-কর্মীদের হামলায় পুলিশের ৬ সদস্য আহত হয়েছে এবং এই ঘটনায় ১২ জন কে আটক করা হয়েছে।
এদিকে সংঘর্ষের পর থেকে শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। জেলা বিএনপি কার্যালয়ের সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

ছবি- সংযুক্ত। ভোলা বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষে আহতরা। ইনসেটে গোল চিহ্নিত করা নিহত আব্দুর রহমান।

আরও পড়ুন

Sunday, October 2, 2022

সর্বশেষ