রংপুরে বিএমএসএফ’র দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শরিফা বেগম শিউলী
স্টাফ রিপোর্টার
রংপুরে উদযাপিত হলো বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) দশম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে শনিবার (৩০ জুলাই) সন্ধায় রিপোর্টার্স ক্লাব, রংপুরের কনফারেন্স রুমে আলোচনা সভা শেষে জন্মদিনের কেক কাটা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনসারী। তিনি বলেন, প্রতিষ্ঠার পর নামে, কর্মসূচিতে আর দুর্দিনে পাশে দাঁড়ানোর প্রচেষ্টায় সংগঠনটি রাজধানীর বাইরে কাজ করা সংবাদকর্মীদের সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে। এই সংগঠনকে এগিয়ে নিতে রিপোর্টার্স ক্লাব আগামীতেও ভূমিকা রাখবে বলে প্রতিশ্রুতি দেন।

বিশেষ অতিথির বক্তৃতায় বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রতন সরকার বলেন, গত এক বছরে সারা দেশের সহাস্রাধিক সদস্যকে প্রশিক্ষণ দিয়েছে এই সংগঠন। রংপুরে রিপোর্টার্স ক্লাবের সঙ্গে সপ্তাহের সেরা রিপোর্ট শীর্ষক যে কার্যক্রম চলছে, আগামীতে তা সারাদেশে সংগঠনের ৩শতাধিক ইউনিটে ছড়িয়ে পড়বে। এর মডেল হবে রংপুর। এক বছরেরও কম সময়ে রংপুরে সংগঠনের যে অবস্থান তৈরী হয়েছে, তা এর নিবেদিতপ্রাণ সাহসী সদস্যদের জন্যই।

বিএমএসএফ এর রংপুর জেলার সভাপতি তৌহিদুল ইসলাম বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও একাত্তরের রংপুর ব্যুরো প্রধান শাহ বায়েজীদ আহমেদ। অন্যান্যদের মধ্যে ছিলেন বিএমএসএফের কেন্দ্রীয় সদস্য শরিফা বেগম শিউলী, সাংবাদিক আবুল হোসেন বাবলু, জিএম জয়, এসএম জাকির হোসাইন অলক নাথসহ রংপুর জেলা বিএমএসএফ কমিটির নেতৃবৃন্দ প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সংগঠনেরজেলা সাধারণ সম্পাদক তাজিদুল ইসলাম লাল। সভায় বিএমএসএফ’র নেতৃবৃন্দর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে সংগঠনের ১৪ দফা দাবি বাস্তবায়নে ও সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে আহবান জানানো হয়।

পরে ১২তম সপ্তাহের সেরা রিপোর্ট প্রতিযোগীতার বিজয়ী হিসেবে ভিজ্যুয়াল ক্যাটাগরিতে রাইজিংবিডির আমিরুল ইসলাম ও অনলাইন/প্রিন্ট ক্যাটাগরিতে বার্তা টোয়েন্টিফোর ডটকমের আমিনুল ইসলাম জুয়েলের হাতে ক্রেস্ট ও প্রাইজবন্ড তুলে দেয়া হয়।##

আরও পড়ুন

Friday, September 23, 2022

সর্বশেষ