ভোলার লালমোহনে ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেফতার ॥ ৯টি দেশীয় অস্ত্র উদ্ধার

চীফ রিপোর্টার ॥ ভোলার লালমোহনে মঙ্গল সিকদার পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই হেলাল উদ্দিন এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম লালমোহন থানাধীন ধলীগৌরনগর ইউনিয়ন থেকে সোমবার (২২ আগস্ট) রাত সাড়ে ৯ টার দিকে ৯টি দেশীয় অস্ত্র সহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ০৬ সদস্যকে গ্রেফতার করেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, আটককৃত চক্রের সদস্যরা পেশাদার ডাকাত। সোমবার (২২ আগস্ট) রাত সাড়ে ৯টর সময় ডাকাত চক্রটি পূর্বপরিকল্পিতভাবে লালমোহন থানাধীন ধলীগৌরনগর ইউনিয়নের বাত্তির খাল এলাকায় ১০/১২ জন ডাকাত একত্রে মিলিত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে স্থানীয় জেলেদের ট্রলারের মাছ, জাল ও অন্যান্য সরঞ্জামাদি ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৯ টর দিকে মঙ্গল সিকদার পুলিশ তদন্ত কেন্দ্রের একটি টিম স্থানীয় জেলেদের সহায়তায় অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেন এবং অন্যরা কৌশলে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামীরা হলেন- মোঃ শাকিল (১৯), সাং-মাইটালা ৩নং ওয়ার্ড। মোঃ ধলু মিয়া (৩৮), সাং-বিশোর ৮নং ওয়ার্ড, উভয় থানা-হিজলা। মোঃ সোহাগ (৫৩), সাং-খন্দ ভাসানচর ৯নং ওয়ার্ড, থানা-কাজিরহাট। মোঃ রাকিব (১৯) ও মোঃ রাকিব (২৩), উভয় সাং-শংকরপাশা ৯নং ওয়ার্ড, থানা-হিজলা। মোঃ মানিক (২৫), সাং-পূর্বহর্নি ৪নং ওয়ার্ড, থানা-মেহেন্দিগঞ্জ, সর্ব জেলা-বরিশাল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে লালমোহন থানায় একটি ডাকাতি মামলা ও একটি অস্ত্র আইনে মামলা করা হয়েছে।
লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত চক্রটি অপরাধের সত্যতা স্বীকার করে ডাকাতির সাথে জড়িত অন্যান্য পলাতকদের আসামিদের বিষয়ে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে। তাদের দেওয়া তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করতঃজড়িত ডাকাত চক্রের অন্যান্য সদস্যদের সনাক্ত পূর্বক গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন

Friday, October 7, 2022

সর্বশেষ