ভোলায় হরতাল প্রত্যাহার

চীফ রিপোর্টার ॥ ভোলায় পুলিশের গুলিতে নিহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও আ: রহিমের মৃত্যুর প্রতিবাদে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করেছে বিএনপি। বৃহস্পতিবার বেলা ১২টায় ভোলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
সংবাদ সম্মেলনে গয়েশ্বর রায় বলেন, জনগণের দাবি নিয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের গুলিতে ২ জন নিহত হয়েছেন, এটা সম্পূর্ণ অনৈতিক। এই হত্যাকান্ডে সরকার জড়িত না থাকলে দ্রুত দায়ী পুলিশদের আইনের আওতায় আনা হোক। ভোলার মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি তারা নিজ থেকে প্রত্যেকে এই হরতাল পালন করার জন্য। তাই তাদের কথা চিন্তা করে এই মুহূর্ত থেকে হরতাল প্রত্যাহার করা হলো।
এদিকে বিএনপির ডাকা হরতালে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভোলা শহরে কোনো দোকানপাট খুলতে দেখা যায়নি। এ সময় যাত্রীবাহী যান চলাচলও বন্ধ ছিল। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা শহরের রাস্তায় থেকে থেকে বিক্ষোভ করলেও কোথাও সড়ক অবরোধ অথবা টায়ারে আগুন দিতে দেখা যায়নি। হরতালের প্রভাবে ভোর থেকে ভোলা শহরের মধ্যে সদর রোড, খেয়াঘাট সড়ক, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল সড়ক, ইলিশা সড়ক, মুসলিমপাড়া সড়কসহ শহরের কোনো সড়কে গাড়ি চলতে দেখা যায়নি। তবে শহরের বাইরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার গাড়ি চলাচল অব্যাহত ছিল।
শহরের কালীনাথ রায়েরবাজার, বাংলা স্কুল মোড়, বরিশাল দালান, কালিখোলা, সরকারি স্কুলের মোড়, ইলিশা বাসস্ট্যান্ডসহ প্রতিটি মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে। র‌্যাব ও পুলিশের টহলদল গাড়িতে সাইরেন বাজিয়ে শহর প্রদক্ষিণ করে।
ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, র‌্যাব পুলিশ মিলিয়ে সাতটি টহলদল শহরে অভিযান চালাচ্ছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কেউ আটক হয়নি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় ছিল।

আরও পড়ুন

Sunday, October 2, 2022

সর্বশেষ