রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে মাসিক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান

শরিফা বেগম শিউলী,স্টাফ রিপোর্টার :রংপুরে উদ্যোক্তাদের উন্নয়ন নিয়ে মাসিক প্রশিক্ষণ কর্মসূচির আজ সমাপ্তি ঘটলো। এন্টারপ্রিনিউরশিপ ডেভলপমেন্টের প্রোগ্রামটি ৪ঠা আগস্টে শুরু হয়েছিল।৫ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথিদেরকে হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় ও প্রশিক্ষণকারীদের উদ্যোগে ক্রেষ্ট প্রদান করা হয়।

সেমবার (৫ সেপ্টেম্বর ২২) রংপুর আরডিআরএস এর হলরুমে এই অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন,সঞ্জীব কুমার দে-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এসএমই বিভাগ প্রধান, আরিফুজ্জামান-বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক, জাহিদ ইকবাল-জয়েন্ট ডিরেক্টর বাংলাদেশ ব্যাংক,এহসানুল কবির-এসএভিপি এবং ম্যানেজার মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক রংপুর, মোজাম্মেল হক–এভিপি মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক রংপুর, মোজাহারুল হান্নান ফারুক–এসএমই,আরএম,মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক রংপুর।

অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর সম্পাদক তাহমিমা আহমেদ বিউটি,তানজিলা আহমেদ সুরমা, শরিফা বেগম শিউলী,ইতি আক্তার,সিদ্দিকা,মৌসুমী,আরফিন,সুলতানা,সোমা,কনক,লিনা,শাকির,অজয়,নাজমিন,বিথী,ইসরাত জাহান বিথী,ফারহানা,রেজিনা,ইমরান,আইরিন রহমান স্বর্না,রুনা, রোজিসহ প্রশিক্ষণে অংশ নেওয়া ২৫ জন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অন্যান্যরা বলেন, বর্তমান নারী-পুরুষ সমান অধিকার। নারীদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে স্বাবলম্বী হতে হবে। নারীদেরকে সমাজে পুরুষের পাশাপাশি চলতে গেলে স্বাবলম্বীর কোন বিকল্প নাই। আশা করি এই প্রশিক্ষণের মাধ্যমে রংপুরে উদ্যোগক্তা আগামীতে সফল ব্যবসায়ী হিসেবে গড়ে উঠতে সক্ষম হবে।

সঞ্জীব কুমার দে-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এসএমই বিভাগ প্রধান আরো বলেন প্রতেক মাসে জুম মিটিংয়ের মাধ্যমে উদ্যোগক্তাদের সমস্যার কথা শুনবেন ও সমাধানের জন্য পরামর্শ দিবেন বলে আস্বস্ত করেন।

সমাপনী অনুষ্ঠানে অতিথিরা ২১জন নারী ও ৪ জন পুরুষ প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন।##

আরও পড়ুন

Saturday, October 1, 2022

সর্বশেষ