হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠনের নওগাঁ জেলায় কমিটি গঠন

হাসান আহমেদ, বরিশালঃ আর্তনাদ মানবতার সেবা, অধিকার আদায়ে সোচ্চার হোমিওপ্যাথিক উন্নয়নে বদ্ধপরিকর, হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠন নওগাঁর জেলায় কমিটি গঠন করা হয়েছে।

গত সোমবার ( ৯ সেপ্টেম্বর ) রাতে হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠন রাজশাহী বিভাগীয় শাখার উদ্যোগে অনলাইন সাধারন সভায় মাধ্যমে নওগাঁ জেলায় নতুন কমিটি ঘোষনা করা হয়।

সাধারন সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি ডা. মোছাঃ তানজিলা হাসান , সাধারন সম্পাদক হিসেবে মোঃ মিনহাজুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক হিসেবে সাগর কুমার মন্ডলের নাম ঘোষনা করা হয়। এবং গতকাল (১৬ সেপ্টেম্বর) সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্য সহ মোট ৩৬ জনের পূর্নাঙ্গ চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

সাধারন সভায় রাজশাহী বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক ডাঃ আল-আমীনের সঞ্চালনায় সভাপতি মুহাঃ আব্দুল মতিন সরকার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ডাঃ আইনূর রহমান প্রভাষক-রহনপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ, চাঁপাইনবাবগঞ্জ। প্রধান পৃষ্ঠপোষক হিসাবে বক্তব্য রাখেন ডাঃ মাহবুবুর রহমান প্রভাষক- নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ, নওগাঁ। প্রধান আলোচক হিসাবে আলোচনা রাখেন, উক্ত সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ মোঃ আব্দুর রহমান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ডাঃ তানজিনা আক্তার তানিয়া, নির্বাহী সভাপতি- বাংলাদেশ মানব অধিকার কমিশন আদমদিঘী উপজেলা শাখা। উক্ত সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ সাইদুর রহমান( আপন) কেন্দ্রীয় চিকিৎসা সেবা ও পরামর্শ বিষয়ক সম্পাদক মোঃ নুরনবী হোসেন সরকার। রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি মোঃ হাসানুল মুবিন তুহিন, রাজশাহী বিভাগীয় দপ্তর সম্পাদক ডাঃ মাহবুবা সুমাইয়া প্রমুখ।

হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠন রাজশাহী বিভাগীয় শাখায় জেলা ভিত্তিক বিভিন্ন সামাজিক ও সেবা মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। বিশেষ করে আর্তনাদ মানবতার সেবায় HSDDO- রাজশাহী বিভাগীয় ব্লাড ব্যাংক গঠন, ধারাবাহিক ভাবে ফ্রী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ফ্রী চিকিৎসা সেবা প্রদান। ডাক্তার তৈরি হোমিওপ্যাথি সেক্টরে নেতৃত্ব তৈরিতে হোমিওপ্যাথিক কলেজে ভর্তি হতে মেধাবী ছাত্রদের উৎসাহীত প্রদান কর্ম সূচি পালন করে চলছেন। উক্ত সাধারণ সভায় প্রধান আলোচক কেন্দ্রীয় সভাপতি তাঁর বক্তব্য জানান হোমিওপ্যাথির উন্নয়নে কেন্দ্রীয় থেকে যে কোন নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচিতে রাজশাহী বিভাগীয় শাখা এবং নবগঠিত নওগাঁ জেলা কমিটির অংশগ্রহণ আশা করেন। সেই সাথে সংগঠনকে এগিয়ে নিতে দিক নির্দেশনা বক্তব্য পেশ করেন।

সভাপতি সমাপনী বক্তব্য রাজশাহী বিভাগীয় শাখায় পরিকল্পনা পেশ করেন। এর মাঝে হলো এ বছরের মাঝে সকল জেলা কলেজে শক্তিশালী সাংগঠনিক অবস্থান তৈরি করা, রাজশাহী বিভাগীয় সকল জেলায় যে সব হোমিও ডাঃ ও যেকোন ব্যক্তিগন হোমিওপ্যাথির উন্নয়নে নিঃস্বার্থ ভাবে কাজ করে চলছেন এমন কৃতি সন্তানদের খুজে বের করে তাদেরকে সম্মাননা প্রদান, নতুন প্রজন্মের সহ সুশীল সমাজ ও আমজনতার মাঝে হোমিওপ্যাথির সাফল্য ইতিহাস তুলে ধরা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড চলমান রাখা। এজন্য জেলা শাখার সক্রিয়তার বিকল্প নাই বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুন

Friday, October 7, 2022

সর্বশেষ