চিরিরবন্দরে সড়ক দুর্ঘটনায় পা হারানো সিয়ামের সহযোগিতার জন্য বাবার সাহায্য আহব্বান

মো. মিজানুর রহমান মিজান,দিনাজপুর প্রতিনিধি:

তিন বছরের ছেলে সিয়াম। নানার বাড়ি থেকে মায়ের সাথে ভ্যানে করে আসতেছিল বাবার বাড়ি। গন্তব্যে পৌঁছে মা ভ্যান থেকে নেমে ভ্যানভাড়া দেওয়ার জন্য রাস্তার ওপারে দোকান থেকে টাকা খুচরো করতে যায়। সিয়াম ও পিছু পিছু দৌড় দেয়। মুহূর্তেই দশ চাকার ট্রাক এসে সিয়ামকে ধাক্কা দেয়। ট্রাকের চাকায় পিষ্ট হয় সিয়ামের দুই পা। ডান পা তখনই কেটে ঝুলে পড়ে, শুধু চামড়া দিয়ে একটু লেগে ছিলো। বাম পা টা পুরোপুরি থেতলে যায়। মুহুর্তের ভয়াবহ দূর্ঘটনায় সিয়াম কে চিরজীবন এর জন্য পঙ্গুত্ব বরণ করতে হয়। দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সিয়ামের ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন করা হয়। অতঃপর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে চেষ্টা করা হচ্ছে সিয়ামের থেতলে যাওয়া বাম পা টা রক্ষা করার। ঘটনাটি ঘটেছে গত ২৫ সেপ্টেম্বর দুপুর আনুমানিক ১২ টায় দিনাজপুর-পার্বতীপুর আঞ্চলিক সড়কের বেলতলী বাজারে।

খুবই দরিদ্র পরিবারের সন্তান সিয়াম। তার বাবা রাজমিস্ত্রীর লেবারের কাজ করে। তার বাবা ও মায়ের পক্ষে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। শরীরের বিভিন্ন অংশ থেকে চামড়া কেটে সিয়ামের বাম পায়ে সার্জারী করা হচ্ছে। দিনাজপুর থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া প্রয়োজন। ঢাকায় দীর্ঘ মেয়াদে ভালো চিকিৎসা করালে হয়তো সিয়ামের বাম পা টা বাঁচানো সম্ভব হবে। এজন্য প্রায় ৫ লক্ষাধিক টাকার বেশি খরচ হতে পারে।

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার বেলতলী বাজারের পাশে নান্দেড়াই ভজুপাড়া গ্রামে সিয়ামদের বাসা। তার চিকিৎসা ব্যয় নির্বাহের জন্য তার বাবা সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। তার বাবার মোবাইল বিকাশ নং ০১৭৫৫-৪৯৬৬২৪।

আরও পড়ুন

Thursday, December 8, 2022

সর্বশেষ