সম্মাননা পেলেন রামগতির সাংবাদিক নিজাম

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতির বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনকে মফস্বল সাংবাদিতায় সাহসী সত্য ও বাস্তব সমাজ চিত্র তুলে ধরার ভুমিকার স্বীকৃতি স্বরুপ সম্মাননা প্রদান করেছে এজাহিকাফ।
সোমবার (১০ অক্টোবর) বিকালে ঢাকার ইঞ্জিনিয়ারিং ইনষ্টিটিউট মিলনায়তনে এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) এর ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র নির্মাণের গুরুত্ব” শীর্ষক আলোচনা সভা, এজাহিকাফ পারফরমেন্স অ্যাওয়ার্ড প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সভায় এজাহিকাফের সভাপতিমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, বিশেষ অতিথি ছিলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহাজাহান খাঁন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আহসান উল্যাহ মনি, প্রাণী বিজ্ঞান সমিতির প্রফেসর ড. হামিদা খানম, বিশিষ্ট শিল্পপতি বাংলা কারের ম্যানেজিং ডিরেক্টর জাকির হোসেন, দৈনিক নব চেতনা সম্পাদক লায়ন মো: সাখাওয়াত হোসেন, এটিএন বাংলা অনুষ্ঠান উপদেষ্টা তাশিক আহমেদ, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, বিশিষ্ট লেখক শিক্ষাবিদ সমাজসেবক অধ্যাপক কামরুন্নাহার হারুন, এম এ মান্নান কলেজের প্রতিষ্ঠাতা এম এ মান্নান মানিক, সাংবাদিক ও রাজনেতিক বিশ্লেষক নাজিব আকবর।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এজাহিকাফের মহাসচিব সালাম মাহমুদ।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ এক ও অবিচ্ছেদ্য। আগামী প্রজম্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হলে মহান স্বাধীনতা সংগ্রাম ও বঙ্গবন্ধুকে নিয়ে সঠিক ইহিাস সম্বলিত চলচ্চিত্র নির্মাণ করতে হবে।
অনুষ্ঠানে দেশের বরেণ্য শিক্ষাবিদ, সাংবাদিক, চলচ্চিত্র ব্যক্তিত্ব, সাংস্কৃতিক ব্যক্তিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। ১৯৯৫ ইং সাল থেকে আজ অবধি দক্ষ উপস্থাপনা ও মফস্বল সাংবাদিকতায় সত্য ও বাস্তব সমাজ চিত্র তুলে ধরার মত সাহসী ভূমিকার জন্য মাসিক সাম্প্রতিক স্বদেশ পত্রিকার বার্তা সম্পাদক রামগতি প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ নিজাম উদ্দিনকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আরও পড়ুন

Thursday, December 8, 2022

সর্বশেষ