Shadow

আটঘরিয়ায় করোনায় টিকা প্রদানে কেন্দ্রগুলোতে উপচে পড়া ভীড়

ইব্রাহীম খলীল,পাবনা জেলা প্রতিনিধি:

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশের সকল ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিকে টিকাদান কর্মসূচি আজ বৃহসপ্রতিবার সকাল ৯ ঘটিকা থেকে শুরু হয়েছে। দুইদিনের এই বিশেষ ক্যাম্পেইন ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ২৬ ফেব্রুয়ারী পর্যন্ত । প্রান্তিক জনগোষ্ঠীকে করোনা টিকার আওতায় আনতে এই উদ্যোগ নিয়েছে সরকার।

দেবোত্তর ইউনিয়ন পরিষদের আওতাভুক্ত এলাকার জুমাইখীরি কমিউনিটি ক্লিনিকে, অভিরামপুর কমিউনিটি ক্লিনিক, কয়রাবাড়ী কমিউনিটি ও মতিগাছা কমিউনিটি ক্লিনিকের এই ৪টি কেন্দ্রে কোভিট ১৯ এর প্রথম ডোজের ৭৯১ জনকে টিকা প্রদান করা হয়। এ ক্ষেত্রে ১৮ বছরের বেশি বয়সী নিবন্ধন করা এবং নিবন্ধন ছারা সবাই টিকা নিতে পারছেন। এছাড়াও যে সকল নাগরিকদের বয়স ১২থেকে ১৭ বছরের মধ্যে তাদেরকে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা নেওয়ার জন্য কতৃপক্ষ পরামর্শ। টিকাদানের ক্ষেত্রে বয়স্ক, প্রতিবন্ধী ও নারীদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। টিকা দেওয়ার স্থান ও সময়সূচি সম্পর্কিত তথ্য আগেই ইউনিয়ন পরিষদের মাধ্যমে স্থানীয়ভাবে

এবং প্রত্যেক পাড়া মহল্লার মসজিদের মাইকিংয়ে প্রচার করা হয়। সরজমিনে দেবোত্তর ইউনিয়ন সংলগ্ন মতিগাছা কমিউনিটি ক্লিনিকে টিকা গ্রহীতার উপচেপড়া ভীড় লক্ষ করা যায় । অনেকেই ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহনের চেষ্টা করছেন।

আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোঃগোলাম মোস্তফার সভাপতিত্বে এবং টিকা প্রদান কার্যক্রম সুষ্টভাবে বাস্তবায়নের নিমিত্তে তদারকির জন্য উপজেলা উপ-আঞ্চলিক পরিচালক, ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন এর জি,এম জাকারিয়া ট্যাগ অফিসার হিসেবে মতিগাছা ২ কমিউনিটি ক্লিনিক কেন্দ্রে দায়িত্ব পালন করেন। এছাড়াও উক্ত কেন্দ্রে টিকা প্রদানে দায়িত্ব পালন করেন -উপজেলা স্বাস্থ্য সহকারী মোঃ আমিরুল ইসলাম খোকন, দেবোত্তর ক-ব্লক এর প,প,সহকারী মোছাঃ শারমিন আক্তার, মতিগাছা ০২ কমিউনিটি ক্লিনিকের (সি,এইচ,সিপি) রেখা রানী কর্মকার, সেচ্ছাসেবী মিতা ও সবুজ। সারা দেশের ন্যায় আটঘরিয়া উপজেলার ১৬ টি কেন্দ্রে অথাৎ ১)রামেশ্বরপুর কমিউনিটি ক্লিনিক, ২) পারখিদিরপুর উচ্চ বিদ্যালয়, ৩) খিদিরপুর শহীদ আঃ খালেক উচ্চ বিদ্যালয়, ১) ভরতপুর কমিউনিটি ক্লিনিক, ২) কড়ইতলা সিনিয়র মাদ্রাসা, ৩) সড়াবাড়ীয়া উচ্চ বিদ্যালয়,১) জুমাইখিরী কমিউনিটি ক্লিনিক, ২) মতিগাছা কমিউনিটি ক্লিনিক, ৩) কয়রাবাড়ি কমিউনিটি ক্লিনিক,৪) অভিরামপুর সঃপ্রঃবিদ্রালয়,১) চৌবাড়ীয়া কমিউনিটি ক্লিনিক,২) চাঁচকিয়া হাফিজিয়া মাদ্রাসা,৩) এফডব্লিউসি একদন্ত,১) লক্ষীপুর হাই স্কুল, ২) লক্ষীপুর ইউনিয়ন পরিষদ ৩)বাঐকোলা মাদ্রাসায় একযোগে কোভিট ১৯ এর প্রথম ডোজের টিকা প্রদান করা হয়।