Shadow

ভোলার ৪টি আসনেই আওয়ামীলীগের প্রার্থী বিজয়ী

শরীফ হোসাইন, ভোলা ॥ ভোলার চারটি আসনেই সাবেকে সাবেক এমপিরা বিজয়ী হয়েছেন। ভোলা-১ তোফায়েল আহমেদ, ভোলা-২ আলী আজম মুকুল, ভোলা-৩ নূরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-৪ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। রবিবার জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ এবং গণণা শেষে তাদেরকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ আরিফুজ্জামান। রোববার রাতে জেলা প্রশাসক কার্যালয়ে এ ফলাফল ঘোষণা করা হয়।
বেসরকারীভাবে ঘোষিত ফলাফলে দেখা যায়, ভোলা সদর আসনে ১লাখ ৮৬ হাজার ৭শ’ ৯৯ ভোট পেয়ে নৌকা মনোনিত প্রার্থী বর্ষিয়ান রাজনীতিবীদ তোফায়েল আহমেদ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন মো: শাহজাহার মিয়া (লাঙ্গল)। তিনি পেয়েছেন ৫ হাজার ৯শ’ ৮০ ভোট। এছাড়া জাতীয় সমাজতন্ত্রিক দল (জাসদ) মনোনিত প্রার্থী মো: সিদ্দিকুর রহমান পেয়েছেন ৩ হাজার ৮শ’ ২১ ভোট। এ আসনে ভোট পরেছে শতকরা ৫৩ দশমিক ১৮ শতাংশ।
ভোলা-২ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আলী আজম মুকুল। তিনি পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৩শ’ ২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলে গজনবী (জেপি)। তিনি পেয়েছেন ৩ হাজার ১শ’ ৯১ ভোট। বাংলাদেশ কংগ্রেস (ডাব) প্রতিকের প্রার্থী মো: আসাদুজ্জামান পেয়েছেন ২ হাজার ১ ভোট। বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ) ফুলের মালা প্রতিকের মনোনিত প্রার্থী ১ হাজার ৩শ’ ১৯ ভোট। এ আসনে ভোট পরেছে শতকরা ৪৫ দশমিক ৯৪ শতাংশ।
ভোলা-৩ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী নূরুন্নবী চৌধুরী শাওন। তিনি পেয়েছেন ১ লাখ ৭১ হাজার ৯শ’ ২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বনন্দ্বী হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী (ঈগল) প্রতিকের মেজর (অব:) মো. জসিম উদ্দিন। তিনি পেয়েছেন ১৭ হাজার ৮শ’ ৮৬ ভোট। জাতীয় পার্টির (লাঙ্গল) প্রতিকে প্রার্থী পেয়েছে মো: কামাল উদ্দিন পেয়েছেন ১ হাজার ৬শ’ ৫৩ ভোট। বাংলাদেশ কংগ্রেস এর (ডাব) প্রতিকের প্রার্থী মো: আলমগীর পেয়েছেন ১ হাজার ৫শ’ ১১ ভোট। এ আসনে ভোট পরেছে শতকরা ৫৪ দশমিক ১৬ শতাংশ।
ভোলা-৪ আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। তিনি পেয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৪শ’ ৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বনন্দ্বী হলেন জাতীয় পার্টির (লাঙ্গল) প্রতিকের মিজানুর রহমান পেয়েছেন ৬ হাজার ৪৩ ভোট। স্বতন্ত্র (মাথাল) প্রতিকের প্রার্থী আবুল ফয়েজ পেয়েছেন ৪ হাজার ৮শ’ ২৮ ভোট। তৃণমূল বিএনপির (সোনালী আঁশ) প্রতিকের প্রার্থী মো: হানিফ পেয়েছেন ৩ হাজার ২শ’ ৭৮ ভোট। ন্যাশনাল পিপলস পার্টি (আম) প্রতিকের প্রার্থী মো: আলাউদ্দিন পেয়েছেন ২ হাজার ৩শ’ ৮৫ ভোট। এ আসনে শতকরা ৫৮ দশমিক ৮০ শতাংশ ভোট পরেছে। জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আরিফুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *