Shadow

ভোলা হানাদার মুক্ত দিবস পালিত

শরীফ হোসাইন, ভোলা ॥ ভোলায় যথাযোগ্য মর্যাদায় ও উৎসাহ-উদ্দীপনায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ভোলা হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে রোববার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। ভোলা জেলার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে মহিমান্বিত করেছেন। সভায় বক্তাগণ বীর মুক্তিযোদ্ধাগণের বিভিন্ন অবদান স্মরণ করেন এবং তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
জেলা প্রশাসক আরিফুুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মামুন অর রশিদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ, ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন এবং বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ।
এসময় বক্তারা বলেন, আজকের এ দিনে ভোলা পাকহানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয়। এই দিনটি ভোলার মানুষের জন্য একটি স্মরণীয় দিন। মুক্তিযোদ্ধাদের প্রবল প্রতিরোধের মুখে পাকবাহিনী টিকতে না পেরে লঞ্চযোগে এদিন সকালে পালিয়ে যায়। এ খবর ছড়িয়ে পড়লে মুক্তিকামী জনতা বিজয় উল্লাস করে। ভোলার আকাশে উড়ে লাল সবুজের পতাকা।