Shadow

আটঘরিয়ায় নতুন শিক্ষাক্রমের উপর ইতিবাচক মনোভাব বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

ইব্রাহীম খলীল, আটঘরিয়া (পাবনা প্রতিনিধি):
নতুন শিক্ষাক্রমের উপর ইতিবাচক মনোভাব সৃষ্টি ও সচেতনতা বৃদ্ধি, শিক্ষাক্ষেত্রে সাফল্য আনয়নের লক্ষ্যে দেশের প্রতিটি ক্ষেত্রে ঢেলে সাজানো হয়েছে শিক্ষাক্রম। পূর্বের ন্যায় মুখস্থ বিদ্যা পরিহার করে হাতে কলমে বাস্তবমুখী শিক্ষা সকলের কাছে পৌঁছে দিতে নতুন প্রয়াস। মাধ্যমিক পর্যায়ে শিক্ষকদের প্রশিক্ষণের পরেই চলছে, নবগঠিত শিক্ষাক্রমে পুরোদস্তুর পাঠদান। শিক্ষক শিক্ষার্থীরা নতুন পাঠ্যসূচিতে পরিচিত হয়ে উঠলেও অভিভাবকরা রয়েছেন পুরাতন সূচিতেই। অনেক পিতামাতা পারছেন না ছেলেমেয়ের পড়াশোনার সঠিক তদারকি করতে।

পিতা-মাতারা যেন সঠিকভাবে সন্তানদের পড়াশোনার খোঁজ রাখতে পারেন তারি ধারাবাহিকতায় গতকাল ০২ নভেম্বর ২০২৩ ইং বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় আটঘরিয়া উপজেলার শ্রীকান্তপুর (সেকেন্দার পুর মুজাদ্দেদিয়া) মহিলা দাখিল মাদ্রাসায় আয়োজিত হয়েছে নতুন শিক্ষাক্রমের উপর ইতিবাচক মনোভাব সৃষ্টি ও সচেতনতা বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ।

 

অভিভাবকদের মতে, নতুন শিক্ষাক্রম নিয়ে তাদের মাঝে দীর্ঘদিন ধোঁয়াশা বজায় থাকলেও গতকালের সমাবেশের পর তারা বুঝতে পেরেছে নতুন পাঠ্যসূচির গুরত্ব। ছেলে – মেয়েদের উপরে মানসিক চাপ অনেকাংশে কমে যাবে। হাতে-কলমে সবকিছু স্কুল থেকে শিখতে পারবে, উন্নত দেশগুলোতে যেমনটা লক্ষ্য করা যায়। দেশ গঠনে সামনে থেকে নেতৃত্ব দিতে সক্ষমতা অর্জন করে আজকের ছেলেমেয়েরাই।

আলহাজ্ব মাওঃ মো: আব্দুল কুদ্দুস খাঁন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা নির্বাহী কমকর্তা নাহারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম শাজাহান আলী।

এসময় অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন, অবসর প্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আলহাজ্ব মোহাম্মদ আলি খাঁন মাষ্টার, অবসর প্রাপ্ত পুলিশ সদস্য আব্দুল আজিজ খাঁন, মমতাজ আলী খাঁন, অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রাজ্জাক, সেলিম মোর্শেদ , রমিজ উদ্দিন প্রামানিক, আলহাজ্ব মকবুল হোসেন,সহ অত্র প্রতিষ্টানের শিক্ষক, সকল ছাত্রী, ও ছাত্রীর অভিভাবকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

অত্র মাদ্রাসার সুপার মাও:মাকছুদুর রহমান তার বক্তিতা্য় বলেন, আমরা চাই এই বিদ্যালয়ের ছেলে-মেয়েরা পূর্বের ন্যায় সাফল্যের ধারা অব্যাহত রাখুক। তাদের মাঝে ছড়িয়ে পড়ুক দেশ গঠনের স্পৃহা। নতুন পাঠ্যক্রমে অনেক অভিভাবক দেখেছি সঠিকভাবে বুঝে উঠতে না পারায়, সন্তানদের তদারকি করতে ব্যর্থ হচ্ছেন। আপনাদের জন্য আমরা সমাবেশের আয়োজন করেছি, পাঠ্যক্রমের গুরত্ব তুলে ধরেছি। প্রয়োজনে কিছুদিন পরপর আপনাদের নিয়ে আমরা সমাবেশ করবো। ছেলেমেয়েদেরকে প্রকৃত মানুষ করে গড়ে তুলতে হবে, তবেই আমাদের সফলতা।